পশ্চিমবঙ্গ

west bengal

অনুব্রতর নকুলদানা দাওয়াই এখন প্রচার অস্ত্র BJP-র

রাজগঞ্জে অষ্টমী স্নান করতে আসা ভক্তদের জল নকুলদানা খাইয়ে ভোটের প্রচার সারল স্থানীয় BJP কর্মীরা।

By

Published : Apr 13, 2019, 11:20 PM IST

Published : Apr 13, 2019, 11:20 PM IST

নকুলদানা দিচ্ছে BJP কর্মীরা

জলপাইগুড়ি, 13 এপ্রিল : তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের দাওয়াই জল,নকুলদানাকেই এবার প্রচার অস্ত্র করল BJP। জলপাইগুড়ির BJP প্রার্থী জয়ন্ত রায়ের সমর্থনে বাসন্তীপুজোর অষ্টমী স্নান করতে আসা হাজার হাজার ভক্তদের নকুলদানা খাওয়াল স্থানীয় BJP কর্মীরা। এরই সঙ্গে দিনভর ভোটের প্রচার চালাল তারা। এই বিষয়ে, এক BJP কর্মী ধনঞ্জয় মল্লিককে জিজ্ঞাসা করে হলে, তিনি অনুব্রতর সুরে বলেন,"কেউ বাড়িতে এলে জলের সঙ্গে মিষ্টিমুখ করাতে হয়।"

আজ রাজগঞ্জ ব্লকের আম বাড়িতে BJP কর্মীরা অষ্টমী স্নান করতে আসা পুণ্যার্থীদের জন্য একটি স্টল দিয়েছিল। সেই স্টলেই নকুলদানা দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। এই বিষয়ে BJP কর্মী ধনঞ্জয় মল্লিক বলেন, "আমাদের কাছে তো এত টাকা পয়সা নেই। আমরা তো সবাইকে মিষ্টিমুখ করাতে পারব না। তাই ভক্তদের নকুলদানা ও জল খাওয়ালাম। এরই সঙ্গে আমাদের প্রার্থীর হয়ে ভোটের প্রচারও করলাম। তবে, এই নকুলদানা খাওয়ানোর পিছনে কোনও রাজনৈতিক কারণ নেই। ভক্তদের পিপাসা মেটানোর জন্যই এই উদ্যোগ। সামনে ভোট তাই ভোটের প্রচারও করা হচ্ছে। তবে অনুব্রত মণ্ডল নকুলদানার কথা বলে ভিন্ন অর্থ বোঝাতে চেয়েছিলেন। আমরা নোংরা রাজনীতি করি না। শুধুমাত্র জলের সঙ্গে মিষ্টিমুখ করানোর জন্যই আমরা নকুলদানাকে বেছে নিয়েছি।"

প্রতিবার ভোটের আগে কিছু না কিছু দাওয়াই দেন অনুব্রত। এবারও তাঁর নতুন দাওয়াই জল ও নকুলদানা। ইতিপূর্বে এনিয়ে বিতর্ক হয়েছে বিস্তর। বার তিনেক শোকজ়ও করা হয়েছে অনুব্রতকে। এবার সেই পথই অনুসরণ করল BJP।

ABOUT THE AUTHOR

...view details