পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 10, 2020, 10:52 PM IST

ETV Bharat / state

ভিডিয়োগ্রাফি করেই ময়নাতদন্ত হয়েছে, আদালতকে জানাল পুলিশ

উত্তরকন্যা অভিযানে মৃত বিজেপির কর্মী উলেন রায়ের দেহ ফের ময়নাতদন্তের নির্দেশ দিয়েছিল জলপাইগুড়ি জেলা আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট । তিনজন ডাক্তার ও ভিডিয়োগ্রাফি করে ময়নাতদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছিল ।

ulen roy
ulen roy

জলপাইগুড়ি, 10 ডিসেম্বর : তিনজন ডাক্তারের উপস্থিতিতে ভিডিয়োগ্রাফি করে বিজেপি কর্মী উলেন রায়ের মৃতদেহের ফের ময়নাতদন্তের নির্দেশ দিয়েছিল জলপাইগুড়ি আদালত । আজ আদালতকে এনজেপি থানার পুলিশ জানিয়ে দিল, তিন জন ডাক্তারের উপস্থিতিতে ও ভিডিয়োগ্রাফি করেই ময়নাতদন্ত করা হয়েছে । আগামীকাল সকাল 10 টায় এই নিয়ে রায় দেবে আদালত । রায় কোনদিকে যাবে সেই দিকেই তাকিয়ে বিজেপি ও রাজ্য সরকার । ফলে এখনও মর্গে আটকে রয়েছে দেহ ।

উত্তরকন্যা অভিযানে মৃত বিজেপির কর্মী উলেন রায়ের দেহ ফের ময়নাতদন্তের নির্দেশ দিয়েছিল জলপাইগুড়ি জেলা আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট । তিনজন ডাক্তার ও ভিডিয়োগ্রাফি করে ময়নাতদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছিল । কিন্তু বৃহস্পতিবারও ময়নাতদন্ত হয়নি বলে অভিযোগ বিজেপির । আজ শিলিগুড়ির পুলিশ কমিশনারেটের এনিজেপি থানার ওসি আদালতকে লিখিত জানিয়েছে, গত 7 তারিখ রাত 9:30টায় ভিডিয়োগ্রাফি করে ময়নাতদন্ত করা হয়েছে । তিন জন ডাক্তার হলেন, ডাঃ বিবেক কুমার (উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান), ডাঃ জগদীশ বিশ্বাস ও ডাঃ দিবাকর ছেত্রী । তাই নতুন করে ময়নাতদন্তের প্রয়োজন নেই ।

এদিন বিজেপির আইনজীবী তথা মৃত উলেন রায়ের পরিবারের আইনজীবী সৌজিত সিংহ অভিযোগ করে বলেন, "দিনের আলোয় ময়নাতদন্তের পর 11 তারিখের মধ্যে আদালতকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত । কিন্তু 10 তারিখেও পুনরায় ময়নাতদন্ত হয়নি । আগামীকালের মধ্যে রিপোর্ট দেওয়ার কথা । কিন্তু কীভাবে 11 তারিখের মধ্যে রিপোর্ট দেবে ।" প্রশ্ন তাঁর ।

7 তারিখ যুব মোর্চার উত্তরকন্যা অভিযানে বিজেপি কর্মী উলেন রায়ের অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ উঠে । তাঁকে ফুলবাড়ির মহারাজা অগ্রসেন হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় । সেখানে মৃত্যু হলে রাতেই ময়নাতদন্ত করা হয় ।

ABOUT THE AUTHOR

...view details