পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 7, 2020, 11:15 PM IST

Updated : Dec 9, 2020, 2:58 PM IST

ETV Bharat / state

কথা রাখলেন না উলেন, পথ চেয়ে রইল শিশুকন্যা

সকাল সকাল বের হয়েছিলেন ৷ গরম ভাত আর মাগুর মাছের ঝোল খেয়ে ৷ ফিরে এসেই ছোটো মেয়েকে স্কুলে ভরতি করানোর কথা ৷ ফিরলেন না উলেন রায় ৷

Uttarkanya campaign
কথা রাখলেন না উলেন

জলপাইগুড়ি, 7 ডিসেম্বর : কথা দিয়েছিলেন ৷ ঘরে ফিরে এসেই ছোটো মেয়েকে স্কুলে ভরতি করতে যাবেন ৷ কথা রাখলেন না উলেন রায় ৷ তার আগেই অজানা এক দেশের উদ্দেশে রওনা দিলেন ৷ তাঁর নিজেরও একটা স্বপ্ন ছিল ৷ বিজেপির হয়ে ভোট প্রতিদ্বন্দ্বিতা করবেন। রাজনীতির প্রথমদিন থেকেই বিজেপির সমর্থক ছিল উলেন রায়। আজ সকালে স্ত্রীর হাতে রান্না করা মাগুর মাছের ঝোল দিয়ে ভাত খেয়ে নিজের গ্রাম থেকে উত্তরকন্যায় বিজেপির আন্দোলনে সামিল হতে গিয়েছিলেন উলেন। উলেনের স্বপ্ন স্বপ্ন থেকে গেলো। মৃত বিজেপি কর্মীর স্ত্রী মালতী রায়ের সাথে বিজেপি রাজ্য সভাপতি ফোনে কথা হয়েছে। মালতীদেবী রাজ্য সভাপতিকে তার বাড়িতে এসে তাদের পরিস্থিতি দেখে যাওয়ার কথা বলেছেন।

বৈকুন্ঠপুরের ঘন জঙ্গলের মধ্যে অবস্থিত "মেন ঘোড়া" এক ছোটো গ্রামের নাম। গাজোলডোবার এই ছোট্ট গ্রামেই 90 বছরের বাবা, স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে সংসার ছিল উলেন রায়ের। উলেন রায় স্ত্রীকে বলে ছিলেন ছোটো মেয়ে চিন্তামণী রায়কে ললিতাবাড়ি জুনিয়ার হাই স্কুলে ভরতি করাবেন। স্ত্রী ও মেয়েকে বলে গিয়েছিলেন উত্তরকন্যা অভিযান থেকে ফিরে স্কুলে ভরতি করবে ৷ কিন্তু বাড়ি ফেরা হল না উলেনের। রাতেই বিজেপি জেলা সভাপতি বাপি গোস্বামী উলেনের বাড়িতে গিয়ে পরিবারের সাথে কথা বলেন। নিজের ফোন থেকে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সাথে কথা বলিয়ে দেন। মৃত উলেনের স্ত্রী মালতীদেবীকে আশ্বাস দেন তাদের পরিবারের সাথে থাকবে বিজেপি পরিবার ৷ বিজেপি যুব মোর্চার উত্তরকন্যা অভিযান ঘিরে আজ কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় শিলিগুড়ি । অভিযোগ, কাঁদানে গ্যাসের শেলে অসুস্থ হয়ে মৃত্যু হয় বিজেপি কর্মী উলেন রায়ের। যদিও পুলিশের লাঠিতে তাঁর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। অন্যদিকে পুলিশ-বিজেপি কর্মীদের ধস্তাধস্তাতি উভয়পক্ষের শতাধিক আহত হয়েছেন বলে খবর।

পথ চেয়ে রইল শিশুকন্যা

আরও পড়ুন :উত্তরকন্যা অভিযানে মৃত বিজেপি কর্মী, ধস্তাধস্তিতে অসুস্থ শতাধিক

বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী অভিযোগ করে বলেন," আজকে তৃণমুলের দিন আমাদেরও দিন আসবে সেই দিন এই খুনের প্রতিশোধ নেওয়া হবে।" রক্ত ঝড়িয়ে কী প্রাণ ফিরে আসে ? বিধবা রমণীর অন্তরের জ্বালা দুর হয় ? শিশুর মনে পিতা হারানোর দুখ দূর হয় ? নব্বই বছরের বাবা ভুলতে পারবেন তাঁর ছেলেকে ? প্রিয় হারানোর ব্যথা কী মুছতে পারে অন্যের প্রাণ হরণের উল্লাস ? কে জানে !

Last Updated : Dec 9, 2020, 2:58 PM IST

ABOUT THE AUTHOR

...view details