পশ্চিমবঙ্গ

west bengal

দীর্ঘ 10 বছরের টালবাহানা শেষে জমি পেল বাণিজ্য কর দপ্তর

By

Published : May 14, 2019, 9:59 PM IST

2008-এ জমি বরাদ্দ হয়েছিল । জমি সংক্রান্ত জটিলতা ছিল না । কিন্তু জলপাইগুড়িতে জমি হাতে পায়নি রাজ্যের বাণিজ্য কর দপ্তর । অবশেষে আজ জলপাইগুড়ির অতিরিক্ত জেলাশাসক প্রিয়াঙ্কা শিংলার উদ্যোগে প্রশাসনিক ভবন নির্মাণের জন্য জমি হাতে পায় দপ্তর ।

বাণিজ্য কর দপ্তরের জমি

জলপাইগুড়ি, 14 মে : জমি বরাদ্দ হয়েছে 10 বছর আগে । কিন্তু জমি হস্তান্তরিত করা হয়নি । 10 বছর পর আজ অবশেষে জলপাইগুড়ির অতিরিক্ত জেলাশাসক প্রিয়াঙ্কা শিংলার উদ্যোগে নিজস্ব প্রশাসনিক ভবন তৈরির জন্য ওই জমি হস্তান্তরিত করা হয় রাজ্য সরকারের বাণিজ্য কর দপ্তরকে । জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার সার্কেলের জন্য দপ্তরের ভবনটি তৈরি করা হবে ।

শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের তরফে 2008 সালে জলপাইগুড়ির রাজবাড়ি পাড়ায় বাণিজ্য কর দপ্তরকে 1.33 একর জমি দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছিল । কিন্তু নানা কারণে সেই জমি এতদিন হাতে পায়নি দপ্তর । এদিন দপ্তরের
সার্কেল হেড সিনিয়র জয়েন্ট কমিশনার শুভঙ্কর বিশ্বাস, জয়েন্ট কমিশনার ডি এস গুপ্ত , ডেপুটি কমিশনার জয়দীপ মণ্ডল সহ 7-8 জন অফিসার এবং সদর ব্লকের ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক পুলিশ নিয়ে গিয়ে জমির ডিমার্কেশন করেন ।

জলপাইগুড়ি সদর ব্লকের ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক বিপ্লব হালদার বলেন, "আজ আমরা জলপাইগুড়ি কমার্শিয়াল ট্যাক্স দপ্তরকে জমি হস্তান্তর করছি । সেই সঙ্গে জমি সংক্রান্ত নথিও হস্তান্তর করছি । জমি নিয়ে আগেও কোনও জটিলতা ছিল না । এখনও নেই । আমাদের বদলির চাকরি । বিভিন্ন সময় ওনাদেরও (বাণিজ্য কর দপ্তরের আধিকারিকরা) বদলি হয়েছেন । তাই জমি হস্তান্তরের এই প্রক্রিয়ায় বেশি সময় লেগে গেছে । এখন ওনারাও উদ্যোগ নিয়েছেন । আমরাও পূর্ণ সহযোগিতা করেছি । তাই আজ কাজটি সম্পূর্ণ হয়েছে । "

বাণিজ্য কর দপ্তরের জলপাইগুড়ি কোচবিহার,আলিপুরদুয়ার সার্কেলের হেড সিনিয়র জয়েন্ট কমিশনার শুভঙ্কর বিশ্বাস বলেন, "আমাদের নিজস্ব ভবন হবে । আশা করছি দ্রুতই কাজটা করতে পারব । "

ABOUT THE AUTHOR

...view details