পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 26, 2023, 10:28 PM IST

ETV Bharat / state

Second Hooghly Bridge: স্বাস্থ্য পরীক্ষার জন্য সপ্তাহান্তে দু‘দিন বন্ধ দ্বিতীয় হুগলি সেতু, দুর্ভোগের আশঙ্কা

চলতি সপ্তাহের শনি ও রবিবার বন্ধ দ্বিতীয় হুগলি সেতু ৷ ব্রিজের স্বাস্থ্য পরীক্ষার কারণেই যান চলাচল বন্ধ রাখা হয়েছে ৷

Etv Bharat
দু‘দিন বন্ধ দ্বিতীয় হুগলি সেতু

হাওড়া, 26 এপ্রিল:চলতি সপ্তাহের 29 ও 30 এপ্রিল বন্ধ থাকবে সেতুর যানচলাচল ৷ শনিবার রাত 11টা 50 মিনিট থেকে রবিবার ভোর 6টা এবং রবিবার রাত 11টা থেকে ভোর 5টা পর্যন্ত সেতুতে যানবাহন চলাচল বন্ধ রাখা হবে । এই সময় বাদ দিয়ে দিনেরবেলা যান চলাচল স্বাভাবিক থাকবে সেতুতে ৷ মঙ্গলবার একটি বৈঠকের পর এমনটাই জানানো হয়েছে লালবাজার সূত্রে ৷ সেতুর স্বাস্থ্যপরীক্ষার জন্যই বন্ধ থাকবে ৷ সেতুর কেবল ও ভার বহন ক্ষমতা পরীক্ষা করে দেখবে হুগলি রিভার ব্রিজ কমিশন (এইচআরবিসি) ইঞ্জিনিয়ররা ৷

লালবাজার সূত্রের জানানো হয়েছে, সাধরণ মানুষের হয়রানি কমাতে এই দু’দিন রাতে বিদ্যাসাগর সেতুর পরিবর্তে দু’টি বিকল্প পথের ব্যবস্থা করেছে পুলিশ । একটি রুটে ইস্ট কলকাতা, সাউথ কলকাতা ও জোকা পার্শ্ববর্তী এলাকা থেকে যে সমস্ত ছোট গাড়ি, বাইক, ট্যাক্সি, অ্যাপ ক্যাব হুগলি সেতু দিয়ে আসে সেগুলিকে স্ট্র্যান্ড রোড হয়ে হাওড়া ব্রিজ দিয়ে হাওড়ার দিকে পাঠানো হবে ।

অপর দিকে সমস্ত পণ্যবাহী গাড়ির জন্য পৃথক রাস্তার নির্দেশিকা দেওয়া হয়েছে । আগামী 29 ও 30 এপ্রিল রাতে সমস্ত হাওড়ামুখী পণ্যবাহী গাড়ি সেন্ট্রাল অ্যাভিনিউ-বিটি রোড-ডানলপ হয়ে নিবেদিতা সেতু দিয়ে যাতায়াত করবে ।

লালবাজার সূত্রে আরও জানা গিয়েছে, প্রয়োজন হলে শহরের অন্যান্য রাস্তা দিয়ে গাড়ির গতিপথ বদল করা হতে পারে । পুলিশ মহলের একাংশের মতে, রাত 12টা থেকে সেতু বন্ধ হলেও, তোড়জোড় শুরু হয়ে যাবে প্রায় ঘণ্টাখানেক আগে থেকেই । যার দরুণ এই সময়ে সেন্ট্রাল অ্যাভি‌নিউ, বিটি রোড, ডানলপে ব্যাপক যানজটের সম্ভাবনা তৈরি হতে পারে । অপরদিকে, স্ট্র্যান্ড রোড, ব্র্যাবোর্ন রোড, ডালহৌসি, ধর্মতলাতেও যানবাহনের অতিরিক্ত চাপ থাকবে । সেই চাপ সামলাতে রাস্তায় থাকবেন অতিরিক্ত পুলিশ বাহিনী ।

আরও পড়ুন :13 ফেব্রুয়ারি 6 ঘণ্টা বন্ধ থাকবে দ্বিতীয় হুগলি সেতু

কলকাতা পুলিশের সূত্র অনুযায়ী, দিনের বেলা বিদ্যাসাগর সেতুর উপর দিয়ে ঘণ্টায় প্রায় 67 হাজার যানবাহন যাতায়াত করে । পাশাপাশি রাতে সেতুর দুই দিক মিলিয়ে ঘণ্টায় প্রায় 25 থেকে 30 হাজার গাড়ি যাতায়াত করে । স্বভাবতই এত বিপুল সংখ্যক গাড়ির চাপ মোকাবিলা করাই চ্যালেঞ্জ কলকাতা ও হাওড়া দুই পুলিশ অধিকারিকদের কাছে ৷

ABOUT THE AUTHOR

...view details