পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Shibpur Student Beating : ছাত্রকে মারধরের ঘটনায় এফআইআর নিতে অস্বীকার, কাঠগড়ায় শিবপুর থানা

ছাত্রকে মারধরের ঘটনায় এফআইআর নিতে অস্বীকার করার অভিযোগ উঠল শিবপুর থানার বিরুদ্ধে (Refusal to take FIR against Shibpur police station) । মারধরের ঘটনার পর থেকেই আক্রান্ত শুভম কানে কম শুনতে পাচ্ছে এমন অভিযোগ করা হয় জয়শোয়াল পরিবারের পক্ষ থেকে ।

By

Published : Jun 12, 2022, 10:49 PM IST

Shibpur Student Beating news
ছাত্রকে মারধরের অভিযোগ

শিবপুর, 12 জুন : ছাত্রকে মারধরের ঘটনায় এফআইআর নিতে অস্বীকার । কাঠগড়ায় শিবপুর থানা । থানার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ জয়সওয়াল পরিবারের (Shibpur police station allegedly refuse to take FIR against)। জানা গিয়েছে, শিবপুর থানার পাশের একটি ব্যাডমিন্টন ক্লাবে অনুশীলন করতে আসত গিরিশ ঘোষ রোডের বাসিন্দা শুভম জয়সওয়াল (16)। গত 7 তারিখ সে ক্লাবে এসে জানায় সে আর খেলতে আসতে পারবে না । তার কলেজ শুরু হয়ে যাওয়ার পর এত দূরে এসে খেলা সম্ভব হচ্ছে না । তাই সে মাসের ফি ফেরত চায় ক্লাবের সাধারণ সম্পাদকের থেকে । কিন্তু শুভমকে জানানো হয় ফি-র টাকা ফেরত পাওয়া যাবে না ।

বাড়ি গিয়ে শুভম বিষয়টি তার বাবাকে জানালে তার বাবা বিনোদ জয়সওয়াল তাকে বলে যখন টাকা অগ্রিম দেওয়া আছে তখন ওই মাসটা ক্লাবে প্র্যাকটিস নিতে । সেই মত সে পরের দিন অর্থাৎ 8 তারিখ আবার ক্লাবে আসে । সেখানে তাকে দেখে ক্লাবের সাধারণ সম্পাদক তার আসার কারণ জিজ্ঞেস করে । সে জানায় সে এই মাসটা এখানে খেলবে । যদিও তাকে আর খেলতে দেওয়া হবে না বলে জানানো হয় ক্লাবের পক্ষ থেকে । এই নিয়ে শুরু হয় বাগবিতণ্ডা ৷ অভিযোগ, সম্পাদকের ছেলে যিনি ওই ক্লাবের কোচ হিসাবে কাজ করে সে শুভমকে বেধড়ক মারধর করে । তার মুখে ও কানে আঘাত করা হয় । ক্লাব থেকে তাঁকে বের করে দেয় । এরপর বাবাকে ঘটনার কথা জানানো হলে তার বাবা বিনোদ জয়সওয়াল ক্লাবে এসে পৌঁছান ।

আরও পড়ুন :Prophet Remarks Row: পর পর এফআইআর, নূপুর-নবীনকে ডেকে পাঠাল ভিওয়ান্ডি পুলিশ

যদিও সেখানে মালিক ও তার ছেলেকে দেখতে না পেয়ে তারা শিবপুর থানায় যান । সেখানে লিখিত অভিযোগ জমা করেন । সেখান থেকে হাওড়া হাসপাতালে চিকিৎসা করিয়ে ফের এফআইআর করাতে এলে তাঁদের পরের দিন আসতে বলা হয় । পরের দিন সারাদিন বিভিন্ন সময়ে আসার পরেও বড়বাবু না থাকার অজুহাতে তাঁদেরকে হয়রানি করা হয় বলে অভিযোগ । এরপর সন্ধ্যে 7টা নাগাদ থানাতে এলে তাঁকে জানান হয় বড়বাবু বলেছেন এফআইআর নেওয়া হবে না এই ঘটনায় । বড়বাবুকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান কোর্টের অর্ডার হলে তারপরই এফআইআর নেওয়া হবে ।

ছাত্রকে মারধরের অভিযোগ

মারধরের ঘটনার পর থেকেই শুভম কানে কম শুনতে পাচ্ছে, এমনই অভিযোগ পরিবারের । তাঁরা চাইছেন, তাঁর ছেলেকে মারধরের ঘটনায় যে যুক্ত তার উপযুক্ত শাস্তি হোক । এছাড়াও তিনি অভিযোগ করেন, তাঁর ছেলেকে মারধরের ঘটনায় এফআইআর নিতে অস্বীকার করে শিবপুর থানার আধিকারিক । পাশাপাশি শিবপুর থানার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেছেন বেলুড়ের জয়সওয়াল পরিবার । যদিও এ বিষয়ে যাদের বিরুদ্ধে অভিযোগ তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কিছুই বলতে চায়নি ৷

ABOUT THE AUTHOR

...view details