পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Howrah Bridge: হাওড়া ব্রিজের মাথায় চড়ে বসলেন ব্যক্তি, দেখুন তারপর তাঁর কার্যকলাপ

ফের হাওড়া ব্রিজে (Howrah Bridge) চড়ে বসলেন এক ব্যক্তি । 45 মিনিটের দীর্ঘ প্রচেষ্টার পরে অবশেষে ওই ব্যক্তিকে নীচে নামাতে সক্ষম হয় দমকল ও পুলিশ ৷

By

Published : Nov 23, 2022, 10:03 PM IST

Howrah Bridge
Howrah Bridge

হাওড়া, 23 নভেম্বর: ফের আজ হাওড়া ব্রিজে (Howrah Bridge) উঠে পড়ে এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি ৷ ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ায়। বুধবারের বিকেল চারটে নাগাদ সকলের নজর এড়িয়ে হাওড়া ব্রিজের একদম মাথায় চড়ে বসে ওই ব্যক্তি (Man climbs up Howrah bridge) । ঘটনার কথা প্রকাশ্যে আসতেই হাওড়া ব্রিজে এসে উপস্থিত হন দমকল ও গোলাবাড়ি থানা-সহ ব্রিজে কর্তব্যরত ট্রাফিক পুলিশ আধিকারিকরা ।

হাওড়া ব্রিজ একটি ব্যস্ততম সেতু ৷ সিসিটিভি-র নজরদারি এড়িয়ে একদম সেতুর মাথায় চড়াকে কেন্দ্র করে রীতিমতো শোরগোল পড়ে যায় । কলকাতা ও হাওড়ার মধ্যে সংযোগ স্থাপন করে এই ব্রিজ ৷ হাওড়ার দিকে ব্রিজের উপরের অংশে চড়ে বসে ওই মানসিক ভারসাম্যহীন ব্যক্তি । ব্রিজের রেলিং ধরে তাঁকে উপরে পাইচারিও করতে দেখা যায় । এরপরেই তাঁকে দেখতে পথ চলতি বহু উৎসাহী পথযাত্রী দাঁড়িয়ে পড়ে হাওড়া ব্রিজে ।

হাওড়া ব্রিজের মাথায় চড়ে বসলেন ব্যক্তি

যদিও অনেক চেষ্টার পরেও তাঁকে ব্রিজ থেকে নামিয়ে আনা সম্ভব হয় না । উপস্থিত পুলিশ ও দমকল বিভাগের কর্মীরা ওই ব্যক্তির নিকটে পৌঁছে তাঁকে নামানোর চেষ্টা করেন ৷ তারপর অবশেষে 45 মিনিটের দীর্ঘ চেষ্টার পরে ওই ব্যক্তিকে নীচে নামিয়ে আনতে সক্ষম হয় দমকল ও পুলিশ । তাঁকে উদ্ধার করে হাওড়া হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে । সেখানে তাঁর শারীরিক স্বাস্থ্য পরীক্ষার সঙ্গে মানসিক স্বাস্থ্য পরীক্ষা করে দেখা হবে । প্রয়োজন হলে তাঁকে কোনও সরকারি মানসিক চিকিৎসা কেন্দ্রে পাঠিয়ে তাঁর চিকিৎসা করা হবে বলে হাওড়া সিটি পুলিশ সূত্রে জানা গিয়েছে ।

আরও পড়ুন:নোবেলের দাবিতে ফের হাওড়া ব্রিজে চড়ে বসলেন ডলি বিশ্বাস

উল্লেখ্য, এর আগেও বহুবার হাওড়া ব্রিজে চড়ে বসার ঘটনা ঘটেছে । গত বছরে হাওড়া ব্রিজের মাথায় চড়ে বসেছিলেন এক মহিলা । আর এরকম ঘটনা প্রায়শ্যই দেখা গিয়েছে হাওড়া ব্রিজে ৷ যার ফলে আতঙ্কিত হয়ে পড়ে পথ চলতি মানুষজন ৷

ABOUT THE AUTHOR

...view details