পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 29, 2022, 9:00 PM IST

ETV Bharat / state

Jagatballavpur PS: স্বরাষ্ট্র মন্ত্রকের তালিকায় 74 নম্বরে জায়গা পেল হাওড়ার জগৎবল্লভপুর থানা

সাতটি বিষয়ের উপরে বিচার করে প্রতি বছর এই তালিকা প্রকাশ করে স্বরাষ্ট্র মন্ত্রক (Union Home Ministry) । এবার এই তালিকায় 74 নম্বরে রয়েছে জগতবল্লভপুর থানার নাম ।

Jagatballavpur PS of Howrah takes 74th place in Union Home Ministry List
Jagatballavpur PS: স্বরাষ্ট্র মন্ত্রকের তালিকায় 74 নম্বরে জায়গা পেল হাওড়ার জগৎবল্লভপুর থানা

হাওড়া, 29 জুন :স্বরাষ্ট মন্ত্রকের (Union Home Ministry) তালিকায় 74 নম্বরে স্থান পেল হাওড়া গ্রামীণের জগৎবল্লভপুর থানা (Howrah Jagatballavpur PS) ।

জানা গিয়েছে যে যোগ্যতা নির্ণয়ক প্রশ্নগুলির অধিকাংশ উত্তর সঠিক দেওয়ায় রাজ্যের সেরা থানা হিসেবে বিবেচিত হয় হাওড়া গ্রামীণের জগতবল্লভপুর থানা । স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে যে তালিকা প্রকাশিত হয়েছে, তাতে 74 নম্বরে রয়েছে জগতবল্লভপুর থানার নাম ।

মূলত, সাতটি বিষয়ের উপরে বিচার করে প্রতি বছর এই তালিকা প্রকাশ করে স্বরাষ্ট্র মন্ত্রক । যার মধ্যে মহিলাদের প্রতি অপরাধের সংখ্যা, সমাজের নিম্ন আয়ের মানুষের উপরে অপরাধের সংখ্যা, সম্পত্তি সংক্রান্ত অপরাধ, নিরুদ্দেশ হওয়ার তথ্য, অপরিচিত ব্যক্তি উদ্ধারের সংখ্যা, অপরিচিত মৃতদেহ উদ্ধারের সংখ্যা বিশেষভাবে গুরুত্বপূর্ণ হয় ।

স্বরাষ্ট্র মন্ত্রকের তালিকায় 74 নম্বরে জায়গা পেল হাওড়ার জগৎবল্লভপুর থানা

এছাড়াও নথিবদ্ধ হওয়া এফআইআর ও সেই এফআইআরের উপর ক’টি চার্জশিট জমা পড়েছে, তাও এই প্রক্রিয়াতে গুরুত্বপূর্ণ বিষয় । শুধু তাই নয়, কতগুলি এফআইআরে 60 দিনের মধ্যে চার্জশিট দাখিল করা হয়েছে, তাও খতিয়ে দেখা হয় । পাশাপাশি মোট দাখিল হওয়া অভিযোগের মধ্যে কতগুলো ক্ষেত্রে ছবি আপলোড করা হয়েছে, তাও খতিয়ে দেখে স্বরাষ্ট্র মন্ত্রক ৷

প্রতিটি রাজ্য ভিত্তিক মোট থানার সংখ্যার মধ্যে একটি থেকে সর্বোচ্চ তিনটি থানাকে বেছে নেওয়া হয় তালিকায় । কেন্দ্রশাসিত অঞ্চল দিল্লির ক্ষেত্রে 2টি থানাকে এই তালিকাতে স্থান দেওয়া হয়েছে ।

আরও পড়ুন :Bangladeshi Militant Arrests : বাংলাদেশি জঙ্গি সন্দেহে দু'দিনে গ্রেফতার 3, চাঞ্চল্য হাওড়ায়

ABOUT THE AUTHOR

...view details