পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 22, 2022, 12:17 PM IST

ETV Bharat / state

BJP on The Kashmir Files : দ্য কাশ্মীর ফাইলস দেখতে হলমুখী হাওড়ার বিজেপি কর্মীরা

দলে দলে গেরুয়া শিবিরের কর্মী, সমর্থকেরা এখন 'দ্য কাশ্মীর ফাইলস' দেখতে যাচ্ছেন ৷ গতকাল হাওড়ার বিজেপি কর্মীদের নিয়ে গেলেন উৎপল সানি (BJP on The Kashmir Files) ৷

The Kashmir Files Controversy
হাওড়ার আন্দুলে দ্য কাশ্মীর ফাইলস দেখলেন বিজেপি কর্মীরা

আন্দুল, 22 মার্চ :দেশজুড়ে 'দ্য় কাশ্মীর ফাইলস' নিয়ে তোলপাড়া রাজনীতি । বিজ্ঞাপন ছাড়া এই সিনেমার বাণিজ্যিক ব্যবসার পরিমাণ 190 কোটি ছাড়িয়ে গিয়েছে । সোমবার বিজেপির সংখ্যালঘু সেলের রাজ্য সাধারণ সম্পাদক উৎপল সানি 30 জন কর্মী-সমর্থককে নিয়ে 'দ্য কাশ্মীর ফাইলস' দেখলেন হাওড়ার আন্দুলে ওয়েলিংটন সিনেমা হলে (Howrah BJP leader inspires party men to watch the Kashmir Files) ।

সিনেমা দেখে বেরিয়ে উৎপল সানির নেতৃত্বে কর্মী সমর্থকেরা সিনেমাটির পক্ষে স্লোগান দিতে থাকেন ৷ বিজেপি কর্মীদের হাতে ধরা প্ল্যাকার্ডে লেখা '30 বছর আগে কী ঘটেছিলো তা দেখার জন্য নয় ৷ 10 বছর পর বাংলায় কী ঘটতে চলেছে, তা দেখার জন্য কাশ্মীর ফাইলস দেখুন ৷'

সিনেমা প্রসঙ্গে উৎপল সানি বলেন, "কাশ্মীর নিয়ে আগেও শিকারা, দিল সে, মিশন কাশ্মীরের মতো সিনেমা হয়েছে ৷ এই সিনেমায় একটু ভালোবাসার কাহিনী দেখানো হয়েছে ৷ কাশ্মীরে জঙ্গিরা কেন নাশকতামূলক কাজকর্ম করছে এবং তাদের উপর অত্যাচারের কথা বেশি করে দেখানো হয়েছে ৷" তিনি বলেন, "জঙ্গি হামলা মানুষ মারার যুক্তি হতে পারে না ৷" তিনি একুশের বিধানসভা নির্বাচন পরবর্তী সন্ত্রাসের কথা তুলে ধরে বলেন, "আজ আমরা অত্যাচারিত ৷ বিরেধী রাজনীতি করি ৷ আমরা তো একে-47 নিয়ে ঘুরছি না ৷"

হাওড়ায় বিজেপি নেতা উৎপল সানির নেতৃত্বে দ্য কাশ্মীর ফাইলস দেখলেন বিজেপি কর্মীরা

আরও পড়ুন : BJP book Multiplex for Kashmir Files : কাশ্মীর ফাইলস দেখতে দুর্গাপুরে গোটা মাল্টিপ্লেক্স বুক করল বিজেপি

30 বছর আগে যা ঘটেছিল, তার পুনরাবৃত্তি আগামী 10 বছর পরে পশ্চিমবঙ্গে ফিরে আসতে পারে ৷ তাই রাজ্য সাধারণ সম্পাদক জনসাধারণকে 'দ্য কাশ্মীর ফাইলস' দেখার অনুরোধ জানিয়েছেন ৷ উৎপল সানির দাবি, সত্য ঘটনা সমাজে কখনও বিভেদ ও বিতর্ক সৃষ্টি করে না । এর উদাহরণস্বরূপ তিনি রামমন্দিরের প্রসঙ্গ টেনে বলেন, "সুপ্রিম কোর্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের নির্দেশ দিয়েছিল ৷ সেদিন ভারতে কোথাও একটা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ হয়নি ।" তাঁর মতে অযোধ্যায় রাম জন্মেছিল এটা হিন্দু, মুসলিম সকলেই বিশ্বাস করে ।

সম্প্রতি শুভেন্দু অধিকারী 54 জন বিজেপি বিধায়ককে এই সিনেমাটি দেখাতে নিয়ে গিয়েছিলেন । তার কারণ প্রসঙ্গে উৎপল সানি জানান, রাজ্যের বিরোধী দলনেতা বিজেপির সঙ্গে যুক্ত নেতাদের জানাতে চেয়েছেন তাঁরা কেন বিজেপি দলের হয়ে কাজ করবেন । তাঁর আরও দাবি, কাশ্মীরি পণ্ডিতদের জন্য দেশে একমাত্র বিজেপি দল লড়াই করেছে ৷ তাই মোদি সরকার 370 ধারা প্রত্যাহার করে তাদের পাশে দাঁড়িয়েছে ।

এছাড়াও নবীনা সিনেমা হলে এই ছবির শো বন্ধ করার প্রতিবাদ জানান বিজেপির সংখ্যালঘু সেলের নেতা । কাশ্মীরে হিন্দু পণ্ডিতদের উপর আক্রমণ চালানো মানুষেরা পশ্চিমবঙ্গে রয়েছে । মুখ্যমন্ত্রীর এই সিনেমা না দেখার বক্তব্যকেও তিনি উড়িয়ে দিয়ে বলেন এই সিনেমা দীর্ঘ 2-3 বছর গবেষণা করে তথ্য যাচাই করে তৈরি হয়েছে । তাই এতে যা যা রয়েছে তা পুরোটাই সত্যি । রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের উপরে হামলার তীব্র নিন্দা করেন তিনি । তাঁর দাবি এই ছবি নিয়ে এরাজ্যে ঘৃণ্য রাজনীতি করছে তৃণমূল ।

আরও পড়ুন : Suvendu on The Kashmir Files : জগন্নাথ-দিলীপের পর শুভেন্দু, 'দ্য কাশ্মীর ফাইলস' দেখার বার্তা বিরোধী দলনেতার

সম্প্রতি কলকাতার এক সিনেমা হলে প্রায় 15 মিনিট বিনা নোটিসে ছবির শো বন্ধ করে দেওয়া হয় । এমনটা হয়েছে বালুরঘাটেও । তাঁর দাবি ছবিটি যাতে ব্যবসা করতে না পারে তারই চক্রান্ত করা হচ্ছে । তিনি আরও অভিযোগ করেছেন অনলাইনে ছবির টিকিট বুক করতে তিনিও সমস্যায় পড়েছিলেন । আসন ফাঁকা থাকলেও টিকিট দেওয়া হচ্ছিল না বলে দাবি তাঁর । তিনি তসলিমা নাসরিনের দাবিকে সমর্থন করে জানিয়েছেন 'বেঙ্গল ফাইলস' নামের একটি সিনেমা হওয়া উচিত ৷ সম্প্রতি বাংলাদেশে ইসকনের মন্দিরে হামলা চালানোর নিন্দা করেন উৎপল সানি ৷

ABOUT THE AUTHOR

...view details