পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 14, 2021, 4:46 PM IST

ETV Bharat / state

বাগবাজারের মায়ের বাড়ি অক্ষত, জানাল রামকৃষ্ণ মঠ ও মিশন কর্তৃপক্ষ

অগ্নিকাণ্ডের ঘটনাস্থানের খুব কাছেই মঠের বাগবাজারের কেন্দ্র তথা সারদা মায়ের বাড়ি । তাই প্রচার হচ্ছে, ওই বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে । মঠ কর্তৃপক্ষ জানাল, মায়ের বসবাসের বাড়ি অক্ষত ও সুরক্ষিত রয়েছে ।

house-of-ma-sarada-of-bagbazar-is-intact-informed-ramkrishna-math-and-mission-authorities
house-of-ma-sarada-of-bagbazar-is-intact-informed-ramkrishna-math-and-mission-authorities

হাওড়া, 14 জানুয়ারি : বাগবাজারের মায়ের বাড়ি, উদ্বোধন কার্যালয় অক্ষত ও সুরক্ষিত রয়েছে । বিজ্ঞপ্তি দিয়ে জানাল বেলুড় মঠ কর্তৃপক্ষ । এইসঙ্গে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর পাশে দাঁড়াবে রামকৃষ্ণ মঠ ও মিশন কর্তৃপক্ষ, তাও জানানো হল ৷

গতকাল কলকাতার বাগবাজারে মায়ের বাড়ির পাশের বস্তিতে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে । কার্যত গোটা বস্তিটি পুড়ে ছাই হয়ে যায় । উত্তরে হওয়ার দাপটে সেই আগুন গিয়ে বস্তির পাশের সারদা মায়ের বাড়ি ও উদ্বোধন কার্যলয়ের বাড়িটির ক্ষতি করেছে বলে প্রচার চলে । সেই প্রচারকে অপপ্রচার আখ্যা দিয়ে আজ বেলুড় মঠ ও মিশনের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । তাতে মঠ কর্তৃপক্ষ বুধবার রাতের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা ব্যক্ত করেছে । এইসঙ্গে জানানো হয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনাস্থানের খুব কাছেই মঠের বাগবাজারের কেন্দ্র তথা মায়ের বাড়িটি রয়েছে । তাই কোথাও কোথাও প্রচার হচ্ছে, ওই বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে । মঠ কর্তৃপক্ষের দাবি, মায়ের বসবাসের বাড়ি অক্ষত ও সুরক্ষিত রয়েছে । সাংবাদিকদের মুখোমখি হয়ে রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দও জানালেন, অগ্নিকাণ্ডে উদ্বোধন বাড়ির প্রকাশনা বিভাগ ও সারদানন্দ হলের ক্ষতি হওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে । কিন্তু ওই বাড়ির দুই তলা ও তিন তলার কয়েকটি জানালা, দরজা ও একটি বাতানুকূল যন্ত্রের ক্ষতি হয়েছে । তবে, বাড়ির ভেতরের নথিপত্র, কম্পিউটার মেশিন সমস্তই অক্ষত রয়েছে । যাঁরা ওই বাড়ির আবাসিক তাঁরাও সুরক্ষিত আছেন ।

রামকৃষ্ণ মঠ ও মিশনের বিজ্ঞপ্তি ৷

আরও পড়ুন: মায়ের বাড়িতে তাপ, 27 ইঞ্জিনের চেষ্টায় শান্ত হল বাগবাজারের আগুন

এছাড়াও রামকৃষ্ণ মঠ ও মিশনের পক্ষ থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো হবে বলে জানানো হয়েছে । দমকল ও প্রশাসনের যাঁরা এত বড় অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন, তাঁদেরও ধন্যবাদ জ্ঞাপন করেন রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক । বিশেষভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানাচ্ছে বেলুড় মঠ কর্তৃপক্ষ ।

অগ্নিকাণ্ডে বাগবাজারের মায়ের বাড়ি অক্ষত, জানালেন স্বামী সুবীরানন্দ৷

ABOUT THE AUTHOR

...view details