পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Howrah Fake Doctor : হাওড়ায় পুলিশের জালে ফের ভুয়ো চিকিৎসক

এমবিবিএস চিকিৎসক না হয়েও চালিয়ে যাচ্ছিলেন চিকিৎসা। রেজিস্ট্রেশন নম্বর পরীক্ষা করে চোখ কপালে উঠল পুলিশের (fake doctor detain in howrah) ।

By

Published : May 7, 2022, 7:58 PM IST

Howrah Fake Doctor
পুলিশের জালে ভুয়ো চিকিৎসক

হাওড়া, 7 মে : হাওড়াতে ফের ভুয়ো চিকিৎসক ধরা পড়ল পুলিশের জালে (fake doctor detain in howrah) । চিকিৎসক সেজে বছরের পর বছর ধরে অন্য চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে রমরমিয়ে ব্যবসা ফেঁদেছিলেন বিনীত কুমার সিং নামে এক ভুয়ো চিকিৎসক। হাওড়ার বাকসারা রোড এলাকার চন্দনা হেলথ সেন্টার নামে একটি ক্লিনিক-সহ বেশ কিছু জায়গায় নিজের ওই জাল রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে চিকিৎসা করছিলেন তিনি।

সম্প্রতি ডাঃ অশোকতরু সেনগুপ্ত নামে এক চিকিৎসক মেডিক্যাল কাউন্সিলে এই বিষয়ে অভিযোগ জানান। তিনি অভিযোগ পত্রে লেখেন তাঁর রেজিস্ট্রেশন ব্যবহার করে চিকিৎসা চালাচ্ছেন এই ভুয়ো চিকিৎসক। বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ জমা পড়ে ব্যাঁটরা থানাতেও। অশোকতরুবাবু জানান, হঠাৎ এক রোগীর প্রেসক্রিপশন মারফৎ খেয়াল করেন তাঁর রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে অন্য একজন চিকিৎসক প্রেসক্রিপশন লিখেছে।

এমবিবিএস চিকিৎসক না হয়েও চালিয়ে যাচ্ছিলেন চিকিৎসা

আরও পড়ুন :বিচারককে মারতে ইট হাতে অপেক্ষারত যুবককে গ্রেফতার করল পুলিশ

ভুয়ো চিকিৎসক অভিযোগ স্বীকার করে নিয়ে বলেন, "তিনি এমবিবিএস না-হওয়া সত্ত্বেও প্রেসক্রিপশন লিখে চিকিৎসা করছিলেন।" খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় স্থানীয় আচার্য জগদীশচন্দ্র বোস বোটানিক্যাল গার্ডেন থানার পুলিশ। সেখানে পুলিশকে কাজে বাধা দেয় এবং ধাক্কাধাক্কি করে সেন্টারের মালিক অতনু মাইতি। পরে সেন্টারের মালিক-সহ অভিযুক্ত ডাক্তারকে আটক করে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি যে চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর কীভাবে পেলেন তারও সূত্র খুঁজে বের করতে চাইছে পুলিশ। এর পিছনে অন্য কে বা কারা যুক্ত রয়েছে, তার তদন্ত করে দেখা হবে বলে বি গার্ডেন থানা সূত্রে খবর।

ABOUT THE AUTHOR

...view details