পশ্চিমবঙ্গ

west bengal

লকডাউন সফল করতে পুলিশের কড়া নজরদারি হাওড়ায়

আগামীকাল থেকে হাওড়ার কন্টেনমেন্ট এলাকায় জারি হচ্ছে লকডাউন । হাওড়ায় 146 কন্টেনমেন্ট জ়োন রয়েছে । ইতিমধ্যেই ব্যারিকেড করা হয়েছে সেই এলাকাগুলি । স্থানীয়দের যাতায়াতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ।

By

Published : Jul 8, 2020, 3:35 PM IST

Published : Jul 8, 2020, 3:35 PM IST

hwh
hwh

হাওড়া, 8জুলাই : রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী আগামীকাল থেকে হাওড়ার কন্টেনমেন্ট এলাকাগুলিতে জারি লকডাউন । আজ সকাল থেকেই তার প্রস্তুতি চলছে কন্টেনমেন্ট জ়োনগুলিতে । তৎপর স্থানীয় প্রশাসন । কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ ।

রাজ্য সরকার প্রকাশিত তালিকায় হাওড়ার 146টি এলাকা কন্টেনমেন্ট জ়োন হিসেবে উল্লেখ করা হয়েছে । ইতিমধ্যেই ব্যারিকেড করা হয়েছে সেই এলাকাগুলি । বন্ধ হচ্ছে দোকানপাট । স্থানীয়দের যাতায়াতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । খুব প্রয়োজন ছাড়া তাঁদের ঘর থেকে না বের হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে । প্রত্যেককেই মাস্ক পরার নির্দেশ দেওয়া হচ্ছে । দোকানপাট, বাজার এবং অফিসে ভিড়েও জারি নিষেধাজ্ঞা ।

চলছে কড়া নজরদারি

আজ থেকেই বিভিন্ন এলাকায় পুলিশের তরফে মাইকিং করা হবে বলে জেলাপ্রশাসন সূত্রে খবর । মধ্য হাওড়ার মল্লিকফটক এলাকা, কালিবাবুর বাজার এলাকা, টিকিয়াপাড়া বেলিলিয়াস রোড এলাকা, শিবপুরের পিএম বস্তি এবং চওড়া বস্তি এলাকায় পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে । জেলাপ্রশাসন সূত্রে খবর, গোটা জেলায় 146 টি কনটেইনমেন্ট জ়োনে রয়েছে কড়া নজরদারি ও নিষেধাজ্ঞা ।

যাতায়াতেও নিষেধাজ্ঞা জারি

উল্লেখ্য, হাওড়ায় সংক্রমিত তালিকা ইতিমধ্যেই চিন্তায় ফেলেছে প্রশাসনকে । জেলা স্বাস্থ্যদপ্তর প্রকাশিত তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত হাওড়ায় কোরোনা আক্রান্ত 3292 জন । মৃত্যু হয়েছে 109 জনের । হাওড়ায় প্রায় 150জন পুলিশকর্মী করোনা আক্রান্ত । যার মধ্যে হাওড়া সিটি পুলিশ এলাকায় আক্রান্ত 100-র বেশি । কোরোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক পুলিশ কর্মীর ।

ABOUT THE AUTHOR

...view details