পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 27, 2021, 7:41 PM IST

ETV Bharat / state

করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রাণ গেল হাওড়ার চিকিৎসকের

চার দিন ভেন্টিলেশনে থাকার পরে গতকাল বিকেলে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকের মৃত্যু হয় ।

covid positive doctor died in Howrah
covid positive doctor died in Howrah

হাওড়া, 27 এপ্রিল : করোনার দ্বিতীয় ঢেউয়ে হাওড়াতে মৃত্যু চিকিৎসকের । গোটা দেশের মতোই কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে রাজ্যে । বাদ নেই জেলা হাওড়াও ৷ জেলায় সংক্রমিতের সংখ্যা লাফিয়ে বাড়ছে ৷ এই অবস্থায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল এক চিকিৎসকের ।

চিকিৎসকের নাম প্রশান্ত মুখোপাধ্যায় । বয়স 78 বছর । কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি । এদিন সকালে তাঁর মৃত্যু হয় । জানা গিয়েছে, সপ্তাহ তিনেক আগে তাঁর প্রথম করোনা ধরা পড়ে । দ্রুত তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় । সেখানে চিকিৎসার ছয় দিনের মাথায় সুস্থ হয়ে ওঠেন চিকিৎসক ৷ বাড়িও ফেরেন । এরপর ফের নিজের নার্সিংহোমে কাজও শুরু করেন । সম্প্রতি ফের জ্বর হয় । সঙ্গে শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয় । এরপর গত 15 এপ্রিল তাঁকে ফের কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় । সেখানে তাঁর সোয়াব টেস্ট করা হলে রিপোর্ট পজিটিভ আসে । অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয় । চার দিন ভেন্টিলেশনে থাকার পরে গতকাল বিকেলে ওই চিকিৎসকরের মৃত্যু হয় ।

আরও পড়ুন : অবশিষ্ট টিকা ফেরৎ 30 এপ্রিলের পরই, সরকারি নির্দেশিকায় বিপাকে বেসরকারি হাসপাতাল

চিকিৎসকের পরিবারের সদস্য ও তাঁর সঙ্গে যাঁরা কাজ করতেন তাঁদের আপাতত হোম কোয়ারানটিনে থাকতে বলা হয়েছে । জানা গিয়েছে, কো-মর্বিডিটি থাকার কারণে তিনি ভ্যাকসিন নিতে পারেননি ।

ABOUT THE AUTHOR

...view details