পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মুখ্যমন্ত্রীর নির্দেশে বন্ধ মেলা চালু করতে এসে গোষ্ঠী কোন্দলে বিপাকে মন্ত্রী অরূপ !

Arup Biswas: মুখ্যমন্ত্রীর নির্দেশে বন্ধ মেলা চালু করতে এলেন মন্ত্রী ৷ পার্কে ঢোকার মুহূর্তে মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গেই ছিলেন হাওড়া পৌরনিগমের মুখ্য প্রশাসক সুজয় চক্রবর্তী ও মধ্য হাওড়ার বিধায়ক তথা রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। অভিযোগ, মন্ত্রী পার্কের ভিতর ঢুকে গেলেও হঠাৎ সুজয় চক্রবর্তীকে পিছন থেকে হাত দিয়ে টেনে ধরে আটকে দেন মনোজ।

By ETV Bharat Bangla Team

Published : Dec 28, 2023, 4:33 PM IST

Etv Bharat
Etv Bharat

হাওড়া, 28 ডিসেম্বর: বুধবার বন্ধ করে দেওয়া হাওড়া ক্রিসমাস কার্নিভাল অবিলম্বে চালু করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই নির্দেশ পাওয়ার পরই বন্ধ কার্নিভাল চালু করতে ময়দানে নামেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। বৃহস্পতিবার দুপুরে তিনি হাওড়ার ইকো পার্কে আসেন ৷ আর সেখানে মন্ত্রীর সামনেই হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুই নেতার গোষ্ঠীর লোকেরা ৷

বৃহস্পতিবার পার্কে ঢোকার মুহূর্তে মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গেই ছিলেন হাওড়া পৌরনিগমের মুখ্য প্রশাসক সুজয় চক্রবর্তী ও মধ্য হাওড়ার বিধায়ক তথা রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। অভিযোগ, মন্ত্রী পার্কের ভিতর ঢুকে গেলেও হঠাৎ সুজয় চক্রবর্তীকে পিছন থেকে হাত দিয়ে টেনে ধরে আটকে দেন মনোজ। এরপরই দুই নেতার গোষ্ঠীর লোকেরাই একে অপরের দিকে তেড়ে আসে। সুজয় চক্রবর্তীকে লক্ষ করে, 'চোর-চোর-চোট্টা' শ্লোগান দেন মন্ত্রী মনোজের অনুগামীরা।

পরে অবশ্য মন্ত্রী অরূপ বিশ্বাস সুজয় চক্রবর্তীকে হাত দিয়ে সরিয়ে ভিতরে ঢুকিয়ে নেন। যদিও পার্কের মঞ্চের সামনে দুই নেতার গোষ্ঠীর লোকেদের মধ্যে বাদানুবাদ চলতেই থাকে। ঘটনাস্থলে হাওড়ার পুলিশ কমিশনার প্রবীণ কুমার ত্রিপাঠী-সহ পুলিশের উচ্চ পদস্থ আধিকারিক এবং বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। দুই পক্ষের নেতাদের সঙ্গে অবশ্য কথা বলে পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে আনেন অরূপ বিশ্বাস ৷

উল্লেখ্য, বৃহস্পতিবার হাওড়ার ডুমুরজলা স্টেডিয়াম হেলিপ্যাড থেকে রওনা দেওয়ার আগে হাওড়ার কার্নিভাল নিয়ে কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ৷ কড়া নির্দেশ দিয়ে তিনি বলেন, "যারা গন্ডগোল করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বলেছি। ইতিমধ্যে দু'জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কাজ শুরু হয়েছে। এসব কাজ আমি বরদাস্ত ও সাপোর্ট করি না। কার্নিভাল কমিটিকে বলেছি আজই কার্নিভাল চালু করতে হবে। পার্কিং নিয়ে সমস্যা হলে প্রশাসনকে জানানো দরকার ছিল। মন্ত্রী অরূপ বিশ্বাসকে বলেছি এসে কথা বলতে।" আর মুখ্যমন্ত্রীর এই বার্তা সামনে আসার পরই ময়দানে নামেন অরূপ বিশ্বাস ৷ আর কার্নিভ্য়ালে এসে সুজয় চক্রবর্তী ও মনোজ তিওয়ারির গোষ্ঠীর দ্বন্দ্বে যথেষ্টই বিড়ম্বনার মুখে পড়তে হয় এদিন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসকেও।

ABOUT THE AUTHOR

...view details