পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 23, 2021, 11:30 AM IST

Updated : Jan 23, 2021, 1:19 PM IST

ETV Bharat / state

বেলুড়ে মারধরের অভিযোগে টায়ার জ্বালিয়ে অবরোধ, গুলিবিদ্ধ বিজেপি কর্মী

বেলুড়ে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে । প্রতিবাদে লিলুয়ার জিটি রোডে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে বিজেপি কর্মীরা । পরে তৃণমূল বিজেপির মধ্যে শুরু হয় ধুন্ধুমার । চলে গুলি বোমাবাজি । গুলিবিদ্ধ হন প্রমোদ দুবে নামে এক বিজেপি কর্মী ।

trinamool bjp clash at belur
তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত বেলুড়

বেলুড়, 23 জানুয়ারি : বেলুড়ে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে । এর জেরে উত্তপ্ত হয়ে ওঠে বেলুড় । প্রতিবাদে জিটি রোডে টায়ার জ্বেলে অবরোধ করে বিজেপি। গুলিবিদ্ধ হন প্রমোদ দুবে নামে এক বিজেপি কর্মী ।

আজ বেলুড় থানার অন্তর্গত লিলুয়া মাতোয়ালা চৌরাস্তায় বিজেপির কয়েকজন কর্মী মর্নিং ওয়াক করতে যাচ্ছিলেন । অভিযোগ, তখনই তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সম্পাদক নিজের দলবল-সহ তাঁদের ওপর চড়াও হন । স্থানীয় সূত্রে খবর, গতকাল বিজেপির একটি অনুষ্ঠান ছিল । সেই অনুষ্ঠানে লিলুয়া পাঠক বাড়ির সামনে পতাকা লাগানোকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয় । বিজেপির তরফে অভিযোগ, গতকালের ওই ঘটনার পরিপ্রেক্ষিতে আজ সকালে হামলা চালায় শাসক দলের লোকেরা । পাশাপাশি আরও অভিযোগ, তৃণমূল যুব কংগ্রেসের সম্পাদক কৈলাস মিশ্রই এই হামলা চালান বিজেপি কর্মীদের উপর । ঘটনায় তিনজন আশঙ্কাজনক অবস্থায় শ্রমজীবী হাসপাতলে ভরতি আছেন ।

এরপরেই বিজেপি কর্মী ও সমর্থকরা লিলুয়ার জিটি রোডে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে । অভিযোগ, কৈলাস মিশ্রের দলবল ফের হামলা চালায় । চলে বোমাবাজি-গুলি। এর জেরে গুলিবিদ্ধ হন প্রমোদ দুবে নামে এক বিজেপি কর্মী । তাঁকে লিলুয়ার স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ মোতায়েন রয়েছে । পুলিশের গাড়িও ভাঙচুর করা হয় বলে অভিযোগ ।

এই প্রসঙ্গে হাওড়া সদরের বিজেপি সভাপতি সুরজিৎ সাহা জানান, গতকাল তাঁদের দলের অনুষ্ঠানে পতাকা লাগানোকে কেন্দ্র করে বচসা হয় শাসক দলের কর্মীদের সাথে । পুলিশের হস্তক্ষেপে তা মিটে যায় । আজ সকালে স্থানীয় তৃণমূল নেতা কৈলাস মিশ্রের উপস্থিতিতে তাদের মণ্ডল সভাপতির উপরে হামলা চালানো হয় । এরপর তাঁরা যখন বালি থানায় লিখিত অভিযোগ দায়ের করতে যান তখন কৈলাস মিশ্র ও তাঁর দলবল বিজেপি কর্মীদের মারধর করে । পুলিশের উপস্থিতিতে তাঁদের সামনে বিজেপি কর্মীদের বেধড়ক মারধর করা হয় ।

তৃণমূল-বিজেপি সংঘর্ষ

আরও পড়ুন : বিজেপির সভায় তৃণমূলের হামলার অভিযোগ, এলাকায় পুলিশি টহল

এদিকে বিজেপির অভিযোগ অস্বীকার করে তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সম্পাদক কৈলাস মিশ্র বলেন, "ওদের মিথ্যা অভিযোগ । বরং ওরাই নিজেদের প্রোগ্রামে চাঁদা তুলছিল । স্থানীয় ব্যবসায়ীরা প্রতিবাদ করেন। পাশাপাশি থানায় লিখিত অভিযোগ করেন ও আমাদের জানান । এরা আসলে বালিকে অশান্ত করতে চাইছে । সাধারণ মানুষ তার প্রতিবাদ করেছে ।"

Last Updated : Jan 23, 2021, 1:19 PM IST

ABOUT THE AUTHOR

...view details