পশ্চিমবঙ্গ

west bengal

"বুকে লাথি", গুড়াপে মহিলাকে মারধরে অভিযুক্ত পুলিশ

গুড়াপে পুলিশকর্মীদের বিরুদ্ধে মহিলাকে মারধর ও নিগ্রহের অভিযোগ উঠল ।

By

Published : Sep 17, 2020, 4:22 PM IST

Published : Sep 17, 2020, 4:22 PM IST

hooghly
নিজস্ব ছবি

গুড়াপ(হুগলি), 17 সেপ্টেম্বর : চায়ের দোকান বন্ধের নির্দেশ ছিল পুলিশের । সময় মতো বন্ধ না করতে পারায় দোকানদারের স্ত্রী এবং তাঁর ছেলেদের মারধরের অভিযোগ উঠল । কোনও মহিলা পুলিশ ছিল না । ছয়জন পুরুষ পুলিশকর্মী কৃষ্ণা ধাড়া নামে ওই মহিলাকে মারধর করে বলে অভিযোগ । তাঁর মাথা ফেটে রক্ত ঝরতে শুরু করে । আহত অবস্থায় তাঁকে ইমামবাড়া হাসপাতালে ভরতি করা হয় । এইদিকে সঞ্জীব ধাড়া নামে ওই দোকানদারকে গ্রেপ্তার করে গুড়াপ থানার পুলিশ । গ্রেপ্তার করা হয় তাঁর ছেলেদেরও ।

গুড়াপ থানার নেদামপুর এলাকা । মঙ্গলবার সকালে সেখানে BJP এবং তৃণমূল কর্মীদের মধ্যে গন্ডগোল বাধে । তা মিটেও যায় । তখনই চায়ের দোকান বন্ধ রাখার নির্দেশ দেয় পুলিশ । কিন্তু রোজগার বন্ধ হয়ে যাবে, তাই চায়ের দোকান বন্ধ রাখেননি তাঁরা । রাতে পুলিশ সেখানে তল্লাশি চালায় । সঞ্জীব ধাড়ার ছেলেকে পুলিশ হেনস্থার অভিযোগে আটক করে । অভিযোগ, কৃষ্ণা ধাড়া ছেলেকে বাঁচাতে গেলে তাঁকে মারধর করে । জামাও ছিঁড়ে দেওয়া হয় । এক পুলিশকর্মী কৃষ্ণার বুকে লাথি মারে বলে অভিযোগ।

কৃষ্ণা ধাড়া বলেন, "ছয়জন পুলিশ আমার ছেলেকে মারধর করছিল । আমি বাঁচাতে গেলে আমায় ধাক্কা মেরে ফেলে দেয় । আমি আমার ছেলেকে জড়িয়ে ধরি । আমায়ও মারতে থাকে ওরা । আমার দুই ছেলেকে পুলিশ গাড়িতে তোলে । আর দুইজন পুলিশকর্মী আমায় ইটের গাদার দিকে নিয়ে যায় । বলে, 'চল তোর ব্যবস্থা করছি' । আমার বুকে লাথি মারে । জামা ছিঁড়ে দেয় । ইটের গাদায় পড়ে আমার মাথা ফেটে রক্ত ঝরতে শুরু করে । আমি চাই ওদের প্রত্যেকের শাস্তি হোক । "

কী জানাচ্ছেন কৃষ্ণা ধারা ?

সঞ্জীবের পরিবারের অভিযোগ, মহিলা পুলিশ ছিল না । সিভিক এবং পুরুষ পুলিশ আধিকারিক কীভাবে একজন মহিলার গায়ে হাত তুললেন । যদিও গুড়াপ থানার পুলিশের দাবি, পুলিশ তল্লাশি চালাতে যায় । তখন বেশ কয়েকজন লোক তাদের ঘেরাও করে । পুলিশের এক আধিকারিককে হেনস্থা করে জামা ছিঁড়ে দেওয়া হয় । তার পরিপ্রেক্ষিতে সঞ্জীব ধাড়া ও তাঁর দুই ছেলেকে গ্রেপ্তার করে পুলিশ । সেই সময় কৃষ্ণা ধাড়া ছাড়াতে এলে ধাক্কাধাক্কিতে পড়ে যান তিনি । তাঁর আঘাত লাগে । কোনও অভিযোগ থাকলে, তা লিখিতভাবে জানানো হোক ।

গুড়াপের BJP-র মণ্ডল সভাপতি সঞ্জীব মণ্ডল বলেন, "নেদামপুরে একটি চায়ের দোকানকে সন্ধ্যা সাতটার মধ্যে বন্ধ করার হুমকি দেয় পুলিশ । সন্ধেবেলায় সেই দোকান খোলা ছিল । তখন সঞ্জীববাবুর ছেলেকে মারধর করে পুলিশ । তাঁর স্ত্রী'কেও মারধর করা হয় । রাজ্যের নারীও প্রশাসনের কাছেও সুরক্ষিত নয় । একই পরিবারের তিনজনকে গ্রেপ্তার করেছে । তার মধ্যে একজন ছাত্র । তাই প্রশাসনের কাছে মানুষ আর যায় না ।"

ABOUT THE AUTHOR

...view details