পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 9, 2021, 5:11 PM IST

ETV Bharat / state

শ্রীরামপুরে জল প্রকল্পের জায়গা নিয়ে বিবাদে তৃণমূল ও বিজেপি

পিএইচই জল প্রকল্পের জায়গা নিয়ে শ্রীরামপুরে বচসা তৃণমূল ও বিজেপির ৷ এই নিয়ে দীর্ঘ এক বছর ধরে গণ্ডগোল চললেও, আজ তা চরম আকার নেয় । পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে আসে শ্রীরামপুর থানার পুলিশ ।

শ্রীরামপুরে জল প্রকল্পের জায়গা নিয়ে বিবাদে তৃণমূল ও বিজেপি
শ্রীরামপুরে জল প্রকল্পের জায়গা নিয়ে বিবাদে তৃণমূল ও বিজেপি

শ্রীরামপুর, 9 জুন : পিএইচই জল প্রকল্পের জায়গা নিয়ে ঝামেলায় জড়াল তৃণমূল ও বিজেপি ৷ ঘটনাটি ঘটেছে শ্রীরামপুরের পিয়ারাপুর মৌজায় ৷ দুই দলের মধ্যে ঝামেলার জেরে বন্ধ হয়ে যায় পিএইচই প্রকল্পের জায়গা পাঁচিল দিয়ে ঘেরার কাজ ৷

স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, এই জায়গায় জল প্রকল্প হলে সকলের উপকার হবে ৷ অন্যদিকে বিজেপির দাবি, ওটা দেবত্ব সম্পত্তি । ওখানে পুজো ও সামাজিক অনুষ্ঠান হয়ে থাকে । তৃণমূল জবর দখল করে ঘিরে নেওয়ার চেষ্টা করছে । এই নিয়ে দীর্ঘ এক বছর ধরে গণ্ডগোল চললেও, আজ তা চরম আকার নেয় । পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে আসে শ্রীরামপুর থানার পুলিশ ।


প্রসঙ্গত, পিয়ারাপুর গ্রাম পঞ্চায়েতের খাস জমিতে পিএইচই জল প্রকল্পের কাজ শুরু হয় গত বছর । তখন থেকেই মাঝে মধ্যেই অনেক বাধার মুখে পড়েছে এই কাজ । পঞ্চায়েতের তৃণমূলের নেতাদের দাবি, পিএইচই হলে গ্রামের সবার বাড়ি বাড়ি জল পৌঁছে যাবে । ফলে গ্রামবাসীরা এই প্রকল্পে সম্মতি দেয় । কিন্তু কিছু বিজেপির লোক মূলত যারা বিজেপি দলের সমর্থক তারা এতে আপত্তি করে । আর সেই নিয়ে বাধার মুখে পড়ে এই প্রকল্প ৷ আজ সকাল থেকেও প্রকল্পের কাজ শুরু হলেও দু'দলের মধ্যে গণ্ডগোল শুরু হয় ।

আরও পড়ুন :40 জন বিজেপি কর্মীকে খুনের কথা প্রধানমন্ত্রীকে জানালেন শুভেন্দু

এ বিষয়ে স্থানীয় বিজেপি কর্মী নবকুমার প্রামাণিক জানান, যে জায়গা ঘিরে জলের পাম্প বসানো হবে সেই জায়গা দেবত্ব । দীর্ঘদিন ধরে এই জায়গায় বিভিন্ন পুজো ও সামাজিক অনুষ্ঠান হয়ে আসছে । পুরো জায়গা ঘিরে নিলে সেসব বন্ধ হয়ে যাবে । তৃণমূল জোর করে আজ পাঁচিল তুলে জায়গা ঘিরে নিতে গেলে আমরা বাধা দিই । জল প্রকল্প নিয়ে আমাদের কোনও সমস্যা নেই । কিন্তু যা জায়গা লাগবে তার দ্বিগুন জায়গা দখল করছে এরা । এর জন্য রাস্তাও ছোট হয়ে যাবে ।

পিয়ারাপুর গ্রাম পঞ্চায়েত ও স্থানীয় তৃণমূল সদস্য রমা সাঁতরা বলেন, বিজেপি ওই জায়গায় পার্টি অফিস করবে বলে বাধার সৃষ্টি করছে । নানা অসামাজিক কাজ হয় প্রস্তাবিত প্রকল্পের জায়গায় । প্রকল্পের কাজ শেষ হলে সবাই জল পাবে ৷ এক্ষেত্রে কোনও দল দেখা হবে না । বিজেপির জন্যই জল প্রকল্পের কাজ আটকে গেছে বার বার । আমরা কোন মন্দির বন্ধ করছি না । প্রকল্পের স্বার্থে এই জায়গা নেওয়া হচ্ছে । এর জন্য কোনও অসুবিধা হবে না ।

পিএইচই জল প্রকল্পের জায়গা নিয়ে শ্রীরামপুরে বচসা তৃণমূল ও বিজেপির

ABOUT THE AUTHOR

...view details