পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Corona Infected Teacher At Serampore: শিক্ষিকারা করোনা আক্রান্ত, তবু পঠন-পাঠন চলছে স্কুলের

শিক্ষিকারা করোনা আক্রান্ত (Corona Infected Teacher At Serampore) ৷ তার মধ্যেই চলছে স্কুলের পঠন-পাঠন ও পরীক্ষা (school ongoing as usual at Serampore)। ঘটনাটি শ্রীরামপুর রমেশচন্দ্র গার্লস হাইস্কুলের। যদিও সমস্ত রকম করোনাবিধি মেনেই ক্লাস ও পরীক্ষা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

By

Published : Dec 7, 2021, 6:04 PM IST

Corona Infected Teacher At Serampore
শিক্ষিকারা করোনা আক্রান্ত, পঠন-পাঠন চলছে স্কুলের

শ্রীরামপুর, 7 ডিসেম্বর: শ্রীরামপুরের একটি স্কুলে 4 জনের বেশি শিক্ষিকা করোনা আক্রান্ত (Corona Infected Teacher At Serampore)। তার মধ্যেই শুরু হয়েছে পঠন-পাঠন ও পরীক্ষা (school ongoing as usual at Serampore)। তাতেই শিক্ষিকা থেকে ছাত্রীরা কিছুটা হলেও আতঙ্কিত। যদিও সমস্ত রকম করোনাবিধি মেনেই ক্লাস ও পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেছে স্কুল কর্তৃপক্ষ। ঘটনাটি শ্রীরামপুর রমেশচন্দ্র গার্লস হাইস্কুলের। 20 মাস বন্ধ থাকার পর করোনার মধ্যেই চালু হয়েছে স্কুল-কলেজ। তার মধ্যে 18 বছরের ঊর্ধে ছাত্রছাত্রীদের করোনা ভ্যাকসিন দেওয়া হলেও, তার নিচে যারা আছে তারা এখনও ভ্যাকসিন পায়নি। তার ফলে আতঙ্কিত ছাত্রছাত্রীরা।

স্কুলের দশম শ্রেণীর এক ছাত্রী রূপসা মুখোপাধ্যায় বলেন, "আগেই একজন শিক্ষিকা করোনা আক্রান্ত হয়েছিলেন। এখন শোনা যাচ্ছে আরও দু'জনের হয়েছে। যদিও সঠিক বলতে পারছি না ।" আগামী বৃহস্পতিবার থেকে স্কুলের টেস্ট পরীক্ষা শুরু হবে। শ্রীরামপুর রমেশচন্দ্র গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকা তাপসী পাল বলেন, "আমার স্কুলের 4 জন শিক্ষিকা করোনা আক্রান্ত হয়েছেন। আরও কয়েকজনের উপসর্গ দেখা দিয়েছে। সবাইকে বাড়িতে থাকতে বলা হয়েছে। স্কুল প্রতিদিন স্যানিটাইজ করা হচ্ছে। বেঞ্চে একজন করে বসছে। স্যানিটাইজার ও মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। থার্মাল গান ব্যবহার করা হচ্ছে। সরকারি নির্দেশ মেনে স্কুল চলছে। সতর্কতা অবলম্বন করা হয়েছে সব দিক থেকে। "

আরও পড়ুন: চণ্ডীতলায় একই পরিবারের 3 জনকে খুনে মূল অভিযুক্তের দেহ উদ্ধার রেললাইনে

শ্রীরামপুর পৌরসভার পক্ষ থেকে পৌর প্রশাসকমণ্ডলীর সদস্য সন্তোষ সিং বলেন, "করোনা আতঙ্ক এখনও কাটেনি। তার মধ্যে স্কুল চলছে। তাই সাবধান থাকতে হবে। পুরসভার পক্ষ থেকে প্রত্যেক স্কুলের বাইরে করোনাবিধি মেনে চলার বার্তা দেওয়া হচ্ছে। নিয়মিত শহরের স্কুলগুলির সঙ্গে কথাও হচ্ছে। ফ্লেক্স ও ব্যানারের মাধ্যমে সচেতন করা হচ্ছে।"

ABOUT THE AUTHOR

...view details