পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 8, 2021, 3:32 PM IST

ETV Bharat / state

বেচারাম গোষ্ঠী না হওয়ায় প্রধান ও উপপ্রধানকে বহিষ্কার করার অভিযোগ

সিঙ্গুর বিধানসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী বেচারাম মান্না জয়লাভ করেন । তিনি মন্ত্রী হওয়ার পরই সিঙ্গুর ব্লক তৃণমূল দলের একাংশের নেতা-কর্মীদের বিরুদ্ধে বিজেপিকে সমর্থন করার অভিযোগ আনা হয় ।

বেচারাম গোষ্ঠী না হওয়ায় বহিস্কার করার অভিযোগ প্রধান ও উপপ্রধানকে
বেচারাম গোষ্ঠী না হওয়ায় বহিস্কার করার অভিযোগ প্রধান ও উপপ্রধানকে

হগলি, 8 জুন :প্রধানের পদত্যাগ চেয়ে বিক্ষোভ স্লোগান বাগডাঙ্গা ছিনা মোড় পঞ্চায়েতে । তৃণমূলের প্রধান, উপপ্রধানদের বিরুদ্ধে দলবিরোধী অভিযোগ আনে তৃণমূলের একাংশ । সিঙ্গুর বিধানসভার এই পঞ্চায়েতে প্ল্যাকার্ড হাতে স্লোগান দেন কর্মীরা । বাগডাঙা-ছিনামোড় পঞ্চায়েতের প্রধান অঞ্জলি ঘোষ ও উপপ্রধান চন্দ্রনাথ দাস বিজেপির হয়ে ভোট করেছেন বলে অভিযোগ । ইতিমধ্যেই প্রধান ও উপপ্রধানকে বিজেপির কাছে টাকা নিয়ে বিধানসভায় ভোট করার অভিযোগ এনে দলবিরোধী কাজের জন্য বহিষ্কার করে সিঙ্গুর ব্লক তৃণমূল কংগ্রেস ।

সিঙ্গুর বিধানসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী বেচারাম মান্না জয়লাভ করেন । তিনি মন্ত্রী হওয়ার পরই সিঙ্গুর ব্লক তৃণমূল দলের একাংশের নেতা-কর্মীদের বিরুদ্ধে বিজেপিকে সমর্থন করার অভিযোগ আনা হয় । তার মধ্যে প্রধান, উপপ্রধানের নাম উঠে আসে । বেচারাম মান্নার গোষ্ঠীর না হওয়ার কারণেই এই কোপ বলে দাবি দুই নেতার । তাঁরা প্রাক্তন বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্যর গোষ্ঠী হওয়ায় এই ঘটনা ।

প্রধানের পদত্যাগ চেয়ে বিক্ষোভ স্লোগান বাগডাঙ্গা ছিনা মোড় পঞ্চায়েতে

তাঁদের দাবি, কখনই বিজেপির হয়ে ভোট করেনি তাঁরা । তৃণমূলেই আছেন । মিথ্যা দোষারোপ করা হচ্ছে তাঁদের বিরুদ্ধে । পঞ্চায়েতে সদস্যরা অনাস্থা আনলে সরে যাবেন বলে দাবি তাঁদের । সিঙ্গুরের ব্লক সভাপতি গোবিন্দ ধাড়া বলেন, "গতকাল সাংগঠনিক বৈঠকে সবার মতামত নিয়ে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয় । সোমবার বহিষ্কারের বিষয়টি প্রধান ও উপপ্রধান দু‘জনকে জানানো হবে । সেই সঙ্গে শীর্ষ নেতৃত্বকেও এই বহিষ্কারের বিষয়টি জানিয়ে দেওয়া হবে ৷"

যদিও উপপ্রধান চন্দ্রনাথ দাস ও প্রধান অঞ্জলি ঘোষ, ব্লক সভাপতির অভিযোগ মিথ‍্যা বলে দাবি করেন । তাঁরা বলেন, ‘‘আমরা গোষ্ঠীদ্বন্দ্বের শিকার । ভোটে আমরা যদি বিজেপির হয়ে কাজ করতাম তাহলে কি করে আমাদের বুথগুলোতে তৃণমূল জয়লাভ করল ? এবং গ্রাম পঞ্চায়েতেও প্রায় 1200 ভোটে জয়লাভ করেছে তৃণমূল । আমাদের সঙ্গে ভোটের আগে আলোচনা করার কথা ছিল ।’’

আরও পড়ুন :বাজ পড়ে রাজ্যে মৃত 27, আর্থিক সাহায্য মোদি-মমতার

তাঁরা আরও বলেন, ‘‘এর আগে তো বেচারাম গোষ্ঠীর লোকেরাই নির্দল হয়ে পঞ্চায়েতে আমাদের হারানো চেষ্টা করেছিল । আমাদের বহিষ্কার করলেও সরাতে পারবে না । অনাস্থা এনে আমাদের সরালে সরাবে ।’’

অপরদিকে বিজেপি তরফে মধুসূদন দাস বলেন, "তৃণমূলের কোনও প্রধান, উপপ্রধান আমাদের হয়ে কাজ করেনি এই নির্বাচনে । ওটা ওদের নিজের মধ্যে লড়াই ।"

ABOUT THE AUTHOR

...view details