পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 10, 2022, 8:18 PM IST

ETV Bharat / state

Guptipara Ferry : গুপ্তিপাড়া ফেরী দিয়ে বালি বোঝাই অবৈধ লরি পারপার বন্ধ করল পঞ্চায়েত

গুপ্তিপাড়া ফেরী দিয়ে বালি বোঝাই অবৈধ লরি পারপার বন্ধ করল পঞ্চায়েত (Stopped Illegal Lorries With Guptipara Ferry) ৷ প্রতিদিন প্রায় 50টি লরি পারাপারের ফলে বাড়ছিল ঝুঁকি । এই ভেসেলে সাধারণত ছোটো গাড়ি পারপার হয় ।

Illegal Lorries
Illegal Lorries

হুগলি, 10 এপ্রিল : গুপ্তিপাড়া ফেরী দিয়ে চলছিল অবৈধ ভেসেল ৷ বালি, পাথর বোঝাই লরি গঙ্গা দিয়ে পারাপার হচ্ছিল নিত্যদিন । গুপ্তিপাড়া ফাঁড়ির পুলিশের সামনে দিয়ে পারাপার হচ্ছিল ওপারের নদিয়ার শান্তিপুরে । এতদিন কোনও ব্যবস্থা নেওয়া হয়নি পুলিশের তরফে। রবিবার সমস্ত গাড়ি পারাপার বন্ধ করে দিল গুপ্তিপাড়া 1 নম্বর পঞ্চায়েত ও স্থানীয় গ্রামবাসীরা ৷

প্রতিদিন প্রায় 50টি করে লরি ভেসেলে চেপে পারাপার করত । এই ভেসেলে সাধারণত ছোটো গাড়ি পারপার করে। সেই জায়গায় ভারী লরি পারপারের ফলে দুর্ঘটনার সম্ভবনা বেড়ে যাচ্ছিল । সেই সঙ্গে গুপ্তিপাড়া ফেরী ঘাটের পঞ্চায়েতের রাস্তা ভেঙ্গে যাচ্ছে বলেও অভিযোগ স্থানীয় বাসিন্দাদের । জেলাশাসক, মহকুমা শাসক-সহ একাধিক জায়গায় বিষয়টি জানানো হয়েছে। কিন্তু কোনও কাজ হয়নি ৷ এদিন পঞ্চায়েতের পক্ষ থেকে বালির লরি চালকদের কাছে ভেসেলে ওঠার বৈধ কাগজ দেখতে চাইলে তাঁরা তা দেখাতে পারেনি । এরপরই বন্ধ করে দেওয়া হয় পারাপার (Stopped Illegal Lorries With Guptipara Ferry) ৷ গুপ্তিপাড়া পুলিশ ফাঁড়িতে গিয়ে লিখিত অভিযোগ জমা দেন গ্রামবাসীরা । সমস্ত লরি, ডাম্পারকে আটক করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যান গ্রামবাসীরাই ।

আরও পড়ুন :Cattle Smuggling Case : গরু পাচারের টাকা খাটানো হয়েছে বেশ কিছু বেসরকারি সংস্থায়, দাবি সিবিআইয়ের

সূত্রের খবর, বর্ধমানের অজয় নদীর বালি যায় এই পথ দিয়ে । দীর্ঘদিন ধরে বাঁশবেড়িয়া ঈশ্বর গুপ্ত সেতু দিয়ে ভারী যান চলাচল বন্ধ থাকায় কোনও বড় মালবাহী গাড়ি যেতে পারছে না । তাই গঙ্গা পার করে খুব অল্প টাকায় ওপারে চলে যাওয়া যাচ্ছে বলে এই পথ বেছে নিচ্ছে লরিগুলি । শান্তিপুরের ফেরী ঘাটের ইজারাদার এই কারবার এভাবেই চালিয়ে যাচ্ছেন ।

আরও পড়ুন :Viswa Bharati VC on CM : কান দিয়ে দেখেন মুখ্যমন্ত্রী, বিস্ফোরক বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী

গুপ্তিপাড়া-1 নং গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান বিশ্বজিৎ নাগ এ বিষয়ে বলেন, "বেশ কয়েকদিন ধরেই স্থানীয়রা অভিযোগ করছিলেন । আজ আমি ও পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ অশোক দাস-সহ পঞ্চায়েত সদস্যরা গিয়ে দেখি ভারী লরি নিয়ে যাওয়ার ফলে একশো দিনের কাজের তৈরি ঢালাই রাস্তা ভেঙ্গে যাচ্ছে । ভেসেলে ওঠা বারণ সত্ত্বেও টন টন বালি, পাথর নিয়ে পারাপার করছে লরি, ডাম্পার । পুলিশ এই পারাপারের ব্যবস্থা করছে । জেলাশাসক থেকে বিডিও, থানা সব জায়গায় অভিযোগ জানানো হয়েছে । একশো দিনের কাজের প্রকল্পে তৈরি রাস্তা সারিয়ে দিতে হবে, যারা এই রাস্তা ভেঙ্গেছে ।"

আরও পড়ুন :CBI in Bagtui Massacre Probe : বগটুইকাণ্ডে সিবিআইয়ের জালে আরও এক, ধৃত বেড়ে 5

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details