পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 26, 2020, 5:09 PM IST

ETV Bharat / state

চুঁচুড়া পৌরসভায় নিয়োগে দুর্নীতি রয়েছে, অভিযোগ তৃণমূলের বিদায়ী ভাইস চেয়ারম্যানের

পৌরসভার মজদুর ও পিওন পদের পরীক্ষায় খালি খাতা জমা দেওয়া হয়েছে । আজ এমনটাই দাবি করলেন বিদায়ী ভাইস চেয়ারম্যান অমিত রায় ।

Chuchura
অমিত রায়

চুঁচুড়া , 26 জুন : পৌরসভার কর্মী নিয়োগে দুর্নীতি হয়েছে । গতকাল এমনটাই দাবি করলেন চুঁচুড়া পৌরসভার তৃণমূলের বিদায়ী ভাইস চেয়ারম্যান অমিত রায় । হুগলি চুঁচুড়া পৌরসভার যে 76 জন কর্মী নিয়োগ হয় , তা নিয়ে দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে আসার পর খোদ পৌরমন্ত্রী ফিরাদ হাকিম নিয়োগ বাতিলের ঘোষণা করেন । কিন্তু সেই অর্ডার না আসায় বিভ্রান্তি সৃষ্টি হয় সকলের মধ্যে । 54 জনের যে তালিকা সামনে আসে , তাতে দেখা যায় পৌরসভায় প্রতিদিন তারা কাজে যোগ দিচ্ছে । আর তা নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয় পৌরসভার অস্থায়ী কর্মীদের মধ্যে । পৌরসভা তালা বন্ধ করে বিক্ষোভ দেখায় তারা । আর পৌরসভায় বসেই চুঁচুড়া পৌরসভার প্রশাসক বোর্ডের সদস্য পদে থেকেও পৌরসভায় দুর্নীতি নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন অমিতবাবু । আর এই মন্তব্যে যথেষ্ট অস্বস্তিতে ফেলেছে বর্তমান তৃণমূলের পৌরবোর্ডের প্রশাসককে।

বিদায়ী ভাইস চেয়ারম্যান অমিতবাবু বলেন, "আমার কাছে খবর আছে পৌরসভার মজদুর ও পিওন পদের পরীক্ষায় খালি খাতা জমা দেওয়া হয়েছে । প্রশ্ন আলাদা করে পরীক্ষার্থীদের লেখানো হয়েছে । এই নিয়োগ নিয়ে কোর্টের তরফে তদন্ত করলেই বিষয়টি প্রকাশ্যে আসবে । বিচারপতির সামনে ওই প্রশ্ন পরীক্ষার্থীরা লিখতে পারবেন না । এই নিয়োগের সঙ্গে আমি যুক্ত ছিলাম না । তবে 17 মার্চ পৌরসভা বোর্ড মিটিংয়ে আমরা এর তীব্র বিরোধিতা করি । যে পরীক্ষার প্রক্রিয়া চলছে সেটা স্থগিত রাখা হোক বলেও দাবি রাখি ।

তিনি আরও দাবি করেন, খালি খাতা জমা দেওয়া হয়েছে । তিনি তা নিজের চোখে দেখেছেন । পরীক্ষার্থীদের খাতা এবং ট্রলি ব্যাগ উধাও করে দেওয়া হয়েছে । এই নিয়োগ নিয়ে যদি কোর্টে যাওয়া যায় ও তদন্ত কমিটি গঠন করে আবার পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয় তাহলেই এই নিয়োগ কীভাবে হয়েছে তা প্রমাণ হয়ে যাবে । এই নিয়োগের পরীক্ষায় যাঁরা দায়িত্বে ছিলেন তাঁদের রেখে কখনওই তদন্ত করা সম্ভব নয় । অন্য তদন্ত কমিটি করে তদন্ত করা উচিত । এই নিয়োগের অনেক গোপনীয়তা আছে বলে ক্ষোভ প্রকাশ করেন অমিতবাবু । পৌরসভায় এটা পুরোটাই অস্বচ্ছতা চলছে ।

বিদায়ী বিরোধী দলনেতা সমীর মজুমদার বলেন , "পৌরসভার কর্মী নিয়োগ নিয়ে লাখ লাখ টাকার দুর্নীতি হয়েছে । যারা টাকা দিয়েছে , তারা প্রকাশ্যে আসতে শুরু করেছে । পৌরসভায় চরম বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে । "

গতকাল অস্থায়ী কর্মীরা মাইনের দাবিতে বিক্ষোভ দেখায় পৌরসভায় । পরে প্রশাসকের তত্ত্বাবধানে তা মেটানো হয় ।

ABOUT THE AUTHOR

...view details