পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 28, 2020, 10:49 PM IST

ETV Bharat / state

চন্দননগরে TMCP ভার্চুয়াল সভায় সামাজিক দূরত্ব নিয়ে সমালোচনা লকেটের

ছাত্র পরিষদের ভার্চুয়াল সভা নিয়ে BJP -র সাংসদ লকেট চট্টোপাধ্যায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করেন ৷ লকেটের অভিযোগ," BJP-র বেলায় যত নিয়ম,যত কেস দেওয়া হচ্ছে। কিন্তু ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস থেকে একুশে জুলাই সবক্ষেত্রেই কাতারে কাতারে লোক দিয়ে মিছিল করছে সমাবেশ করছে তৃণমূল ৷"

virtual meeting
TMCP ভার্চুয়াল সভা

হুগলি,28 অগাস্ট : তৃণমূলের ভার্চুয়াল সভায় সামাজিক দূরত্ব নিয়ে প্রশ্ন তুলল BJP । হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেন," BJP-র বেলায় যত নিয়ম,যত কেস দেওয়া হচ্ছে। কিন্তু ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস থেকে একুশে জুলাই সবক্ষেত্রেই কাতারে কাতারে লোক দিয়ে মিছিল করছে সমাবেশ করছে। তার বেলা কোনও দোষ নেই ।মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল সভা ঘিরে কটাক্ষ করেন BJP সাংসদ। ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ভার্চুয়াল সভার ব্যবস্থা করা হয় চন্দননগর বড়বাজার এলাকায়। সেখানে বহু কলেজের ছাত্রছাত্রীরা হাজির হলেও সেখানে কোনও সামাজিক দূরত্ব ছিলনা বলে দাবি BJP-র। যদিও মাস্ক ও সামাজিক দূরত্বেও কথা বলা হলেও কোনও সামাজিক দূরত্ব মানা হয়নি। এখানে উপস্থিত ছিলেন বিধায়ক ইন্দ্রনীল সেন ও জেলা সভাপতি দিলীপ যাদব।

লকেট চ্যাটার্জি বলেন, "প্যানডেমিকের নিয়ম বালাই না করেই সভা হচ্ছে। অপরদিকে এই মুখ্যমন্ত্রী JEE এবং NEET পরীক্ষা নিয়ে চিঠি করছেন । দাবি করছেন পরীক্ষা দিতে হলে যুব সমাজ ,ছাত্ররা বিপদের সম্মুখীন হবে। আবার প্রধানমন্ত্রীকে চিঠি দিচ্ছেন । অথচ তার পার্টির প্রোগ্রামের জন্য বিপদের দিকে ঠেলে দিচ্ছেন ছাত্র যুবদের। এটা পুরোপুরি ভাবে মুখ্যমন্ত্রীর ক্ষমতা জাহির করছেন ।" আগামী দিনে মানুষ দেখতে পাচ্ছে । তার কাছে রাজনীতি বড়। কারণ কোরোনা নিয়ে যেভাবে লকডাউন চলছে, তাতে যেন লুডো খেলা চলছে । সপ্তাহে 5 দিন অন্তর অন্তর লকডাউন হচ্ছে। এগুলোর কোনও মানে হয় না ।"

আজকের তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের জন্য তিনি লকডাউন রাখছেন না বলেও লকেট সমালোচনা করেন ।তিনি বলেন," একদিনে সাতবার লকডাউন পরিবর্তন করছেন মুখ্যমন্ত্রী। যেভাবে তুঘলকি শাসনের মধ্যে চালাচ্ছেন, প্রশাসন থেকে সাধারণ মানুষ কেউ বুঝতেই পারছেন না।" আগে থেকে লকডাউন কঠোর করা হলে ও পুলিশ প্রশাসন শক্ত হাতে নিলে নিত্যদিন কোরোনায় মৃত্যু হত না বলে লকেট মন্তব্য করেন।

ABOUT THE AUTHOR

...view details