পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

অষ্টমীর বিকেলে প্রথম দেখা, রাতেই পুজো মণ্ডপে মালা বদল

মাস দুয়েক আগে ফেসবুকে আলাপ সুদীপ ও প্রীতমার । অষ্টমীর দিন পুজো প্যান্ডেলে দেখা দু'জনের । আর তার চার ঘণ্টার মধ্যে ঢাক বাজিয়ে পুজো মণ্ডপেই বিয়ে করল দুই প্রেমিক প্রেমিকা ।

By

Published : Oct 10, 2019, 11:28 PM IST

সুদীপ ও প্রীতমা

হিন্দমোটর, 10 অক্টোবর : অষ্টমীর দিন পুজো প্যান্ডেলে দেখা দু'জনের । আর তার চার ঘণ্টার মধ্যে ঢাক বাজিয়ে পুজো মণ্ডপেই বিয়ে করল দুই প্রেমিক প্রেমিকা । দুর্গার সামনে সিঁদুর পরানো, গাঁদার মালা দিয়ে হল মালা বদল । তারপর সারা পাড়া মাথায় করে ঢাকা বাজিয়ে বউ নিয়ে সটান বাড়িতে হাজির হিন্দমোটরের ঘোষ পাড়ার সুদীপ ।

ছেলের এমন কাজ দেখে প্রথমে বাবা-মা অপ্রস্তুত হলেও খুশি মনেই ঘরে তুলে নিলেন বউমা প্রীতমাকে । প্রীতমার বাড়ি শেওড়াফুলিতে । মাস দুয়েক আগে ফেসবুকে আলাপ তাদের । অষ্টমীর দিন শিয়ালদার সন্তোষ মিত্র স্কোয়ারে সোশ্যাল মিডিয়া টাওয়ার লোকেশন দেখে ফোন । তারপরই মোটরবাইক নিয়ে হিন্দমোটরে পুজো মণ্ডপে । সেখানেই সিদ্ধান্ত বিয়ে করার । রাজি হয় প্রীতমাও ।

হিন্দমোটরের সুদীপ ঘোষালের সঙ্গে এভাবেই প্রথম দেখাতে বিয়ে হয়ে গেল শেওড়াফুলির প্রীতমা বন্দ্যোপাধ্যায় । দু'জনের ফেসবুকে পরিচয় জুলাই মাসে । ফেসবুক মেসেঞ্জারে কথা অথবা হোয়াটসঅ্যাপে কথা হত । মাঝে মধ্যে ভিডিয়ো কলও হত । তবে সামনাসামনি দেখা হয়নি কোনও দিন । প্রথম দেখা হওয়ার পর বন্ধুরাই বলেছিল, দুর্গাকে স্বাক্ষী রেখে বিয়ে করার কথা । যেমন বলা তেমন কাজ । কোনও পুরোহিত ছাড়া পাড়ার দুর্গাপুজো মণ্ডপে মা দুর্গার সামনে ঢাক বাজিয়ে চার হাত এক হয় । তারপর বাজনা বাজিয়েই রীতিমতো শোভাযাত্রা করে বর-বৌকে বাড়ি পৌঁছে দেয় বন্ধুরাই ।

বিয়ের পর সুদীপ ও প্রীতমা

সুদীপ পেশায় মেডিকেল রিপ্রেজেন্টেটিভ । সে বলে, "এটা একটা অন্যরকম অনুভূতি । বিশ্বাস করতে পারিনি এত বড় সিদ্ধান্ত নিয়ে ফেলব । আমরা দু'জনেই খুব খুশি । যেটা চেয়েছিলাম, সেটা করেছি । ফেসবুকে কমন বন্ধুর থেকে দু'জনের আলাপ । কোনওদিনই আমাদের দেখা হয়নি । অষ্টমীর দিন বের হওয়ার প্ল্যান করি । কিন্তু হঠাৎ সোশ্যাল মিডিয়ার টাওয়ার লোকেশনে দেখি আমরা দু'জনেই সন্তোষ মিত্র স্কোয়ারে যাচ্ছি । সেখানেই প্রথম দেখা আমাদের । তারপরই প্রপোজ় করি আমি । বন্ধুদের প্রস্তাব মতো পাড়ার মণ্ডপে চলে আসি । বাইকে করে আসার সময় ঠিক করি আমরা বিয়ে করব । যদিও এত তাড়া ছিল না । কিন্তু বিয়ে করে ফেলি ।

বন্ধুদের সঙ্গে বিয়ের পর ছবি তোলায় মেতে দু'জন

নববধূ প্রীতমা বলে আমার বাড়িতে জানে । প্রথম প্রথম এসেছি, মানিয়ে নিতে একটু সমস্যা হচ্ছে । দুর্গার আর্শীবাদে সুদীপকে পেয়েছি । এবার বাবা-মার আর্শীবাদের অপেক্ষা । তাঁদের আর্শীবাদে ছাড়া কিছুই সম্পূর্ণ নয় ।

ABOUT THE AUTHOR

...view details