পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

পাণ্ডুয়ায় চিকিৎসক নিগ্রহের বিরুদ্ধে স্মারকলিপি

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে চিকিৎসক শিব শঙ্কর রায়কে নিগ্রহ করা হয় ৷ ঘটনায় মেডিকেয়ার অ্যাক্ট 2009 লাগু হওয়ার দাবি তোলে চিকিৎসক সংগঠন ৷

By

Published : Jun 16, 2021, 8:33 AM IST

পাণ্ডুয়ায় চিকিৎসক নিগ্রহের বিরুদ্ধে স্মারকলিপি জমা দিল চিকিৎসক সংগঠন
পাণ্ডুয়ায় চিকিৎসক নিগ্রহের বিরুদ্ধে স্মারকলিপি জমা দিল চিকিৎসক সংগঠন

হুগলি, 16 জুন : পাণ্ডুয়ায় চিকিৎসক নিগ্রহের বিরুদ্ধে চিকিৎসক সংগঠনের পক্ষ থেকে হুগলি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারীককে জমা দেওয়া হল স্মারকলিপি ৷ তাঁদের দাবি মেডিকেয়ার অ্যাক্ট লাগু করার ৷ 7 ই জুন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসক শিবশঙ্কর রায়কে নিগ্রহ করা হয় ।

পাণ্ডুয়া কোটালপুকুর এলাকার বাসিন্দা শেখ ইসলাম ৷ বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি করা হয় ৷ তাঁর চিকিৎসার দায়িত্বে ছিলেন চিকিৎসক শিবশঙ্কর রায় ৷ ভর্তির কিছুক্ষণের মধ্যে মৃত্যু হয় যুবকের ৷ তারপরই মৃতের বাড়ির লোকজন প্রকাশ্যে চিকিৎসককে মারধর করে ৷ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেফতার করে ৷ পাশাপাশি অ্যাসোসিয়েশন ফিজিশিয়ান অফ ইন্ডিয়া(এ পি আই) ও ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন(আই এম এ) এর এক প্রতিনিধি দল চুঁচুড়ায় হুগলি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারীক শুভ্রাংশু চক্রবর্তীর সঙ্গে দেখা করে ।

চিকিৎসক প্রতিনিধির তরফে তাপস বন্দ্যোপাধ্যায় বলেন , " চিকিৎসক নিগ্রহের ঘটনায় মেডিকেয়ার অ্যাক্ট 2009 লাগু হওয়া উচিত ৷ পাবলিক প্রপার্টি ভাঙচুর করার বিরুদ্ধেও মামলা হওয়া উচিত । ডাক্তাররা কখনই রোগীর মৃত্যু কামনা করে না । অনেক প্রতিকূল অবস্থার মধ্যে দিয়ে চিকিৎসা পরিষেবা দিতে হয় । অভিযোগ থাকলে তার জন্য আইন আছে কিন্তু আইন হাতে তুলে নেওয়া ঠিক না ৷ "

ABOUT THE AUTHOR

...view details