পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 2, 2020, 3:52 PM IST

ETV Bharat / state

তারকেশ্বর মন্দির চত্বরে ত্রাণ বিলি ব্যাঙ্ককর্মীদের

অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশনের সম্পাদক সঞ্জয় দাসের নেতৃত্বে ব্যাংক অফিসার এবং কর্মচারীরা গতকাল সকালে তারকেশ্বর মন্দির প্রাঙ্গণে উপস্থিত হন । প্রায় 110 জন ভিক্ষুকের হাতে চাল,  ডাল,  চিনি,  তেল,  বিস্কুট,  ডিটার্জেন্ট এবং মাস্ক তুলে দেওয়া হয় ।

tarakeshwar
ত্রাণ দিলেন ব্যাংক অফিসাররা

তারকেশ্বর ও কলকাতা, 2 মে : তারকেশ্বর মন্দিরের সামনে অনেক মানুষ বসে ভিক্ষা করেন । তাঁদের সারা বছর দেখা যায় । কিন্তু এখন সেই ছবি নেই । লকডাউনে মন্দির চত্বর ফাঁকা । পুণ্যার্থীদের আনাগোনা নেই তারকেশ্বরের শিব মন্দিরে । নিরন্ন অবস্থায় রয়েছেন ভিক্ষুকরা । এদিকে তারকেশ্বরে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার আদর্শ গ্রাম রয়েছে একাধিক । ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কলকাতার প্রধান সদর দপ্তর থেকে সিদ্ধান্ত নেওয়া হয়, শ্রমিক দিবসে তারকেশ্বরে ত্রাণ বণ্টন করা হবে। অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশনের সম্পাদক সঞ্জয় দাসের নেতৃত্বে ব্যাঙ্ক অফিসার এবং কর্মচারীরা গতকাল সকালে তারকেশ্বর মন্দির প্রাঙ্গণে উপস্থিত হন । প্রায় 110 জন ভিক্ষুকের হাতে চাল, ডাল, চিনি, তেল, বিস্কুট, ডিটার্জেন্ট এবং মাস্ক তুলে দেওয়া হয় ।

হুগলি জেলার তারকেশ্বরে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার আদর্শ গ্রাম রয়েছে । সেই গ্রামেও অনেক গরিব মানুষ রয়েছেন । তাঁদের ত্রাণ দেওয়ার জন্যই ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই উদ্যোগ ।

সঞ্জয় দাস জানিয়েছেন, লকডাউন শুরু হওয়ার পর ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসার-কর্মচারীরা নিয়মিত শহরের বিভিন্ন জায়গায় মানুষের মধ্যে ত্রাণ বণ্টন করেছেন । শ্রমিক দিবসে ভিক্ষুকদের কথা মনে করে তারকেশ্বরকেই বেছে নেওয়া হয় । এখানেই ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বেশ কয়েকটি আদর্শ গ্রাম রয়েছে । আগামী দিনেও ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে গরিব মানুষের মধ্যে ত্রাণ বণ্টনের পরিকল্পনা রয়েছে ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details