পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 18, 2019, 12:58 PM IST

ETV Bharat / state

সাময়িক বন্ধ ভদ্রেশ্বরের কারখানা, কর্মহীন ৩০০ শ্রমিক

সাময়িক বন্ধ করে দেওয়া হল লাগান ইঞ্জিনিয়ারিং ফ্যাক্টরি। আজ এই সংক্রান্ত একটি নোটিশ টাঙানো হয়। কর্মহীন ৩০০ শ্রমিক। ঘটনাটি ভদ্রেশ্বরের।

কারখানার সামনে বিক্ষোভে শ্রমিকরা

ভদ্রেশ্বর, ১৭ মার্চ : সাময়িক বন্ধ করে দেওয়া হল লাগান ইঞ্জিনিয়ারিং ফ্যাক্টরি। আজ এই সংক্রান্ত একটি নোটিশ টাঙানো হয়। কর্মহীন ৩০০ শ্রমিক। ঘটনাটি ভদ্রেশ্বরের।

১৫ জানুয়ারি কম্পানির তরফে একটি নোটিশ দেওয়া হয়। তাতে জানানো হয় কম্পানি শ্রমিকদের আর কোনওরকম বর্ধিত সুযোগ-সুবিধা দিতে পারবে না। এরপর থেকে মহার্ঘ ভাতা ও মজুরি বৃদ্ধির দাবি জানাতে থাকেন শ্রমিকরা। কিন্তু মালিকপক্ষের তরফে এর কোনও প্রতিকার করা হয়নি। উপরন্তু কাজের সময়সীমা কমিয়ে দেওয়ার অভিযোগ জানান শ্রমিকরা। ২৪ জানুয়ারির ত্রিপাক্ষিক বৈঠকের সিদ্ধান্তও মানতে অস্বীকার করে মালিকপক্ষ। যার জেরে জানুয়ারি মাস থেকে শ্রমিক অসন্তোষ হয়। শ্রমিকরা কারখানায় হাজিরা দিলেও কাজ করতে অসম্মতি জানান। এই সমস্যার সমাধানে ১১ মার্চ শ্রম দপ্তরে শ্রমিকদের নিয়ে বৈঠক হয়। সেখানে তাঁদের কাজে যোগ দিতে বলা হয়। তারপর আজ সকালে তাঁরা দেখেন কারখানার গেটে সাময়িক বন্ধের নোটিশ দেওয়া হয়েছে। ঘটনার জেরে কারখানার সামনে বিক্ষোভ শুরু করেছেন শ্রমিকরা।

তৃণমূল শ্রমিক সংগঠনের সম্পাদক সন্দীপ দাস বলেন, "কারখানা কর্তৃপক্ষ কোনও কিছুই মানতে চাইছে না। সম্পূর্ণ গায়ের জোরে কারখানা চালাতে চাইছে। এখানে ম্যানেজমেন্ট আমাদের উপর মিথ্যা দোষারোপ করছে। এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা চাই ত্রিপাক্ষিক বৈঠকের মাধ্যমে সমস্যার সমাধান হোক। আমরা শ্রম দপ্তরে লিখিত অভিযোগ জানাচ্ছি।"

ABOUT THE AUTHOR

...view details