পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 17, 2019, 10:20 PM IST

ETV Bharat / state

লাভ জেহাদ ইশুতে পথে বিশ্ব হিন্দু পরিষদ, বাধা পুলিশের

বিশ্ব হিন্দু পরিষদের মিছিল । বাধা পুলিশের । পালটা থানা ঘেরাও BJP-র ।

বিশ্ব হিন্দু পরিষদ

শিলিগুড়ি, 17 জুলাই : বিশ্ব হিন্দু পরিষদের মিছিলে লাঠিচার্জের অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে । আটক করা হয় বিশ্ব হিন্দু পরিষদের কয়েকজন সদস্যকেও । প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় BJP । শিলিগুড়ির বাঘাযতীন পার্ক এলাকার ঘটনা ।

লাভ জেহাদ ইশুতে মহকুমা শাসকের কাছে স্মারকলিপি জমা দিতে আজ মিছিলের কর্মসূচি নেয় বিশ্ব হিন্দু পরিষদ । বাঘাযতীন পার্ক থেকে এই মিছিল শুরু হওয়ার কথা ছিল । কিন্তু তাদের কাছে এই মিছিলের কোনও পুলিশি অনুমতি ছিল না বলে অভিযোগ । তাই বাঘাযতীন পার্কে বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা জমায়েত করতেই আটক করে শিলিগুড়ি থানার পুলিশ । খবর পেয়ে আটক সদস্যদের ছাড়াতে থানায় যান বিশ্ব হিন্দু পরিষদের অন্যান্য় সদস্য । অভিযোগ, সেইসময় তাদের উপর লাঠিচার্জ করে পুলিশ । এরপরেই আসরে নামে BJP । বিশ্ব হিন্দু পরিষদের সদস্যদের মুক্তির দাবিতে দফায় দফায় থানা ঘেরাও করে BJP বিক্ষোভ দেখাতে থাকে ।

BJP-র শিলিগুড়ি সাংগঠনিক জেলার সভাপতি অভিজিৎ রায় চৌধুরি বলেন, "পুলিশ সবকিছু ধামাচাপা দিতে বিশ্ব হিন্দু পরিষদের মিছিলে বাধা দিয়েছে । কিন্তু এইসব করে কোনও কিছু ধামাচাপা দেওয়া যাবে না ।"

বিশ্ব হিন্দু পরিষদের জেলা সভাপতি সুদীপ্ত মজুমদার বলেন, "লাভ জেহাদ নিয়ে অনেকবার পুলিশের কাছে অভিযোগ জানানো হয়েছে । কিন্তু কোনও পদক্ষেপ নেওয়া হয়নি । তাই আজ আমরা মহকুমা শাসকের কাছে ডেপুটেশন জমা দিতে যাচ্ছিলাম । তখনই আমাদের পুলিশ বাধা দেয় । তাহলে গণতন্ত্র কোথায় ?" যদিও এবিষয়ে পুলিশের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

ABOUT THE AUTHOR

...view details