পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

শ্বেতীঝোরায় পাহাড় কেটে যান চলাচল শুরু

ধসে যাওয়া রাস্তায় যানবাহন চলাচলের জন্য সংস্কারের কাজ চালাচ্ছে পূর্ত বিভাগ ৷ বৃষ্টির জেরে তা কিছুটা অসমাপ্ত রয়েছে ৷ পাহাড় কেটে যানবাহন চলাচল শুরু হয়েছে ৷

vehicles starts on new road at siliguri
শ্বেতীঝোড়ায় পাহাড় কেটে চলাচল শুরু

By

Published : Sep 25, 2020, 2:45 PM IST

শিলিগুড়ি, 25 সেপ্টেম্বর : প্রবল বৃষ্টিতে সিকিমগামী 10 নম্বর জাতীয় সড়কে শ্বেতীঝোরার কাছে প্রায় 100 মিটার রাস্তা তিস্তাগর্ভে চলে যায় ৷ তারপর ওই এলাকায় পাহাড় কেটে বেশ কিছুটা রাস্তা তৈরি করে যান চলাচলের ব্যবস্থা করল পূর্ত বিভাগ । ফলে সাময়িকভাবে কালিম্পং এবং সিকিমের সঙ্গে ওই পথে সড়ক যোগাযোগ ফের শুরু হল । তবে সম্পূর্ণ রাস্তা পুনর্নির্মাণ করে যানবাহন চলাচল স্বাভাবিক করতে বেশ কিছুটা সময় লাগবে বলে জানিয়েছে পূর্ত বিভাগ ।

প্রবল বৃষ্টির জেরে সোমবার কালিম্পং এবং সিকিমের সঙ্গে শিলিগুড়ির সড়ক যোগাযোগ ব্যবস্থার অন্যতম লাইফ লাইন 10 নম্বর জাতীয় সড়কে ধস নামে । 29 মাইল ছাড়াও শ্বেতীঝোরার কাছে ধস নামে । সেখানে প্রায় 100 মিটার রাস্তা তিস্তা গর্ভে তলিয়ে যায় । টানা বৃষ্টির জেরে উদ্ধারকাজ ব্যাহত হয় । এর পাশাপাশি সেবক কালী বাড়ি এবং করোনেশন সেতুর মধ্যে 31 নম্বর জাতীয় সড়কে ধস নামায় সেবকে ধস সরিয়ে রাস্তা খোলা হলেও শ্বেতীঝোরায় ধসের জন্য যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায় । এই পরিস্থিতিতে কালিম্পং জেলা প্রশাসন তিস্তা বাজার থেকে পেশক দিয়ে দার্জিলিং অভিমুখে ছোটো গাড়িগুলিকে ঘুরপথে চলাচল করার নির্দেশ দেয় ।

বৃহস্পতিবার সকাল থেকে শ্বেতীঝোরায় ধসে যাওয়া রাস্তার পাশে পাহাড় কেটে রাস্তা কিছুটা বার করা হয় । সেখানেই ধীরে ধীরে যানবাহন চলাচলের ব্যবস্থা করা হয়েছে । তবে তা এখনও ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে । তবে পূর্ত বিভাগের কর্তারা জানাচ্ছেন, বৃষ্টি এখনও হচ্ছে । ফলে রাস্তার সম্পূর্ণ মেরামত করে স্থায়ী সমাধান করা সম্ভব হচ্ছে না । তা করতে বেশ কিছুটা সময় লাগবে । আপাতত পাহাড় কেটে কিছুটা রাস্তা বার করা হয়েছে । ছোটো গাড়ি সেখান দিয়ে ধীরে ধীরে ধীরে চলাচল করতে পারবে ।

ABOUT THE AUTHOR

...view details