পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

"নিজেরা পিছিয়ে থেকে ওদের এগিয়ে দিয়েছি, গোপন অ্যাজেন্ডা নেই"

"ওদের জায়গা দিতে হত। তাই ওদের ওই আসনে এগিয়ে দিয়েছি নিজেরা পিছিয়ে থেকে। ওখানে ওরাই বড় দল। শক্তি আছে। তাই এই সিদ্ধান্ত। কিন্তু এর পিছনে আমাদের গোপন কোনও অ্যাজেন্ডা নেই। লক্ষ্য শুধুই জয় এবং উন্নয়ন।" আজ শিলিগুড়িতে বলেন তৃণমূলের দার্জিলিং জেলা সভাপতি গৌতম দেব।

By

Published : Mar 16, 2019, 5:06 PM IST

গৌতম দেব

শিলিগুড়ি, ১৬ মার্চ : রাজ্যের ৪১টি আসনে নিজেরা প্রার্থী দিলেও দার্জিলিং আসনে মোর্চা বিধায়ক অমর সিং রাইকে প্রার্থী করেছে শাসক তৃণমূল শিবির। কেন এই রণকৌশল তা আজ জানালেন তৃণমূলের দার্জিলিং জেলা সভাপতি গৌতম দেব। আজ শিলিগুড়িতে তিনি বলেন, "ওদের জায়গা দিতে হত। তাই ওদের ওই আসনে এগিয়ে দিয়েছি নিজেরা পিছিয়ে থেকে। ওখানে ওরাই বড় দল। শক্তি আছে। তাই এই সিদ্ধান্ত। কিন্তু এর পিছনে আমাদের গোপন কোনও অ্যাজেন্ডা নেই। লক্ষ্য শুধুই জয় এবং উন্নয়ন।"

আজ সাংবাদিক বৈঠকে গৌতমবাবু বলেন, "অন্তত ৫ বছর আমাদের সুযোগ দিলে সব সমস্যা সমাধান করব আমরা। গত দশ বছর BJP-র পরিযায়ী পাখিরা দার্জিলিঙের লোকসভা আসন দখলে রেখেছেন। কিন্তু বিদায়ী সাংসদ এলাকার উন্নয়নে কিছুই করেননি। সাংসদ তহবিলের ২৫ কোটি টাকার মধ্যে মাত্র ৬ কোটি টাকা খরচ করতে পেরেছেন। তাই এবার তাদের ব্যর্থতার বিরুদ্ধে মানুষের রায় চাইছি। মানুষ বিমল গুরুঙকে অনুভবও করতে চায় না। বিমল গুরুঙের কোনও অস্তিত্ব নেই। একটা আতঙ্ক আছে। ও আসা মানে গুন্ডাগারদি। ও আসা মানে তোলাবাজি।"

গৌতমবাবু আরও বলেন, "মোর্চার বিধায়ক বিধানসভায় পদত্যাগ করে আমাদের প্রার্থী হবেন। তিনি ভূমিপুত্র। তাঁর পরিবার ফৌজি পরিবার। স্ত্রী বাঙালি। তাই সব বিবেচনা করেই আমরা ওই প্রার্থীকে মনোনীত করেছি। এটাই আমাদের গুড চয়েস।"

এদিকে সাংবাদিক বৈঠকে মোর্চা নেতা বিনয় তামাং বলেন, "পাহাড়ে প্রচার করা হচ্ছে আমি নাকি ডাবল গেম খেলছি। স্পষ্ট বলতে চাই তৃণমূলের সঙ্গে জোট বেঁধে আমরা লড়ছি। তাই এই কৌশল নেওয়া হয়েছে। বিরোধী দলগুলি জোট বাঁধলেও এখন শুনছি ওদের ঐক্য ভেঙে গেছে। GNLF, JAP সহ সবাই প্রার্থী দিতে চলেছে। সকলকে ভোটের ময়দানে স্বাগত জানাই। চ্যালেঞ্জ দিয়ে বলছি, দেড় লাখ ভোটের মার্জিনে জিতব। মোর্চা ও তৃণমূল স্ট্র্যাটেজি তৈরি করে প্রচার চালাবে। ১৯ মার্চ পাহাড়ে প্রথম নির্বাচনী জনসভা হবে দার্জিলিঙের গোর্খা স্টেডিয়ামে। সেখানে আমাদের শক্তি আপনারা দেখে নেবেন।"

ABOUT THE AUTHOR

...view details