পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

করোনা চিকিৎসায় গাফিলতির অভিযোগ, শিলিগুড়ির আট নার্সিংহোমকে শোকজ়

ইতিমধ্যে শোকজ় নোটিস পাঠিয়ে ওই নার্সিংহোমগুলিকে সাতদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে । জবাব না দিলে বাতিল করা হতে পারে তাদের লাইসেন্সও ।

By

Published : May 31, 2021, 4:44 PM IST

শিলিগুড়ির আট নার্সিংহোমকে শোকজ়
শিলিগুড়ির আট নার্সিংহোমকে শোকজ়

শিলিগুড়ি, 30 মে : করোনা চিকিৎসায় অনিয়ম ও গাফিলতির অভিযোগে শিলিগুড়ির আটটি নার্সিংহোমকে শোকজ় করল স্বাস্থ্য বিভাগ । গত 15 দিনে শহরের ওই নামিদামি নার্সিংহোমগুলির বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়ছিল । রোগীর পরিজনদের অভিযোগ পেয়ে, স্বাস্থ্য বিভাগের আধিকারিকরা বেশ কিছু নার্সিংহোম পরিদর্শনে নামেন । নার্সিংহোমগুলির বিরুদ্ধে বেশ কিছু গাফিলতির অভিযোগ মিলেছে ।

পাশাপাশি করোনা চিকিৎসায় অতিরিক্ত বিল ধরানো এবং স্বাস্থ্যসাথী কার্ড না নেওয়ার অভিযোগও উঠেছে । এই সব বিষয়গুলির কারণে আটটি নার্সিংহোমকে শোকজ় করেছে স্বাস্থ্য বিভাগ । ইতিমধ্যে শোকজ় নোটিস পাঠিয়ে ওই নার্সিংহোমগুলিকে সাতদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে । জবাব না দিলে বাতিল করা হতে পারে তাদের লাইসেন্সও ।

দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবলম বলেন, "শহরের বেশ কিছু নার্সিংহোমকে শোকজ় করা হয়েছে। গাফিলতি কোনভাবেই বরদাস্ত করা হবে না। পরিস্থিতির উপর আমরা নজর রাখছি।"

শিলিগুড়ির আট নার্সিংহোমকে শোকজ়

আরও পড়ুন : দুপুর 12টা থেকে 3টে পর্যন্ত খোলা থাকবে খুচরো দোকান : মমতা

করোনা পরিস্থিতির শুরু থেকেই শহরের একাধিক নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠতে শুরু করে । করোনার চিকিৎসায় অতিরিক্ত বিল ধরানো, বিল না দিলে দেহ আটকে রাখা, ওষুধের অতিরিক্ত বিল ধরানো, পরিকাঠামো না থেকেও করোনার চিকিৎসা করা-সহ একাধিক অভিযোগ উঠতে শুরু করেছিল নার্সিংহোমগুলির বিরুদ্ধে ।

এরপরই পরিদর্শনে নামে স্বাস্থ্য বিভাগ । জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের নেতৃত্বে বিশেষ দল নার্সিংহোমগুলির বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখার পাশাপাশি পরিকাঠামো এবং বিল যাচাই করতে শুরু করে । এরপরই ওই নার্সিংহোমগুলিকে শোকজ় করে স্বাস্থ্য বিভাগ।

ABOUT THE AUTHOR

...view details