পশ্চিমবঙ্গ

west bengal

বেতন না-পেয়ে বিক্ষোভ কর্মীদের, পরিষেবা ব্যাহত উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে

By

Published : Jul 15, 2021, 4:17 PM IST

বেতন না-মেলায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে বিক্ষোভ দেখালেন গ্রুপ ডি কর্মীরা । তার জেরে দীর্ঘক্ষণ ব্যাহত হয় পরিষেবা ।

Service disrupted at north bengal medical college for workers agitation
বেতন না-পেয়ে বিক্ষোভ কর্মীদের, পরিষেবা ব্যাহত উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে

শিলিগুড়ি, 15 জুলাই :বেতন না-মেলায় কর্মী বিক্ষোভে উত্তপ্ত হয়ে উঠল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ৷ এই ঘটনায় ব্যাহত হল পরিষেবা ।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের গ্রুপ ডি কর্মীদের টেন্ডার ডেকে নিয়োগ করা হয় । প্রায় দেড়শো কর্মীকে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ করা হয়েছে । কিন্তু অভিযোগ, তিন মাস পার হয়ে গেলেও তাঁদের বেতন দেওয়া হচ্ছে না । এ বিষয়ে একাধিকবার হাসপাতালের সুপারের কাছে অভিযোগ জানানো হলেও তিনি কোনও পদক্ষেপ করছেন না ।

আরও পড়ুন:জেএমবি সদস্য সন্দেহে বারাসত থেকে গ্রেফতার আরও 1

বৃহস্পতিবার সকালে হাসপাতালের টিকিট কাউন্টার ও আউটডোর বিভাগ বন্ধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন কর্মীরা । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ফাঁড়ির পুলিশ । কর্মী নমিতা রায় বলেন, "তিন মাসের উপর হয়ে গিয়েছে গ্রুপ ডি কর্মীদের বেতন দেওয়া হচ্ছে না । আধিকারিকদের জানালেও পদক্ষেপ করছেন না । সে জন্য আমরা বিক্ষোভ দেখাতে বাধ্য হয়েছি।"

আরও পড়ুন: উত্তরবঙ্গে 240 হেক্টর জমিতে গাছ লাগাবে বনবিভাগ

এ বিষয়ে হাসপাতালের সুপার সঞ্জয় মল্লিক বলেন, "ওই কর্মীদের যে সংস্থার মাধ্যমে নিয়োগ করা হয়েছে তারা বেতন দেয় । ফলে আমাদের কিছু করার নেই ।"

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে বিক্ষোভ

বিক্ষোভের জেরে প্রায় ঘণ্টাখানেক পরিষেবা ব্যাহত হয় । পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভরত কর্মীদের সঙ্গে কথা বলে পদক্ষেপ করার আশ্বাস দিলে বিক্ষোভ তুলে নেন কর্মীরা ।

ABOUT THE AUTHOR

...view details