পশ্চিমবঙ্গ

west bengal

CBI Raids NBU উত্তরবঙ্গে বিশ্ববিদ্যালয়ে সিবিআই হানায় উপাচার্যকে দুষলেন অধ্যাপক

By

Published : Aug 24, 2022, 10:34 PM IST

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে (North Bengal University) সিবিআই হানা দিতেই উপাচার্যের ভূমিকা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ শিক্ষক সমিতির সভাপতির। এদিন দেখতে হল শুধু উপাচার্যর জন্য (CBI)৷

ETV Bharat
CBI Raids NBU

শিলিগুড়ি, 24 অগস্ট: বুধবার এসএসসি নিয়োগ দুর্নীতি (SSC Recruitment Scam) নিয়ে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে অভিযান সিবিআইয়ের (CBI)। আর ঠিক সেই সময়েই উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যর ভূমিকা নিয়ে চরম সরব হলেন ওই বিশ্ববিদ্যালয়েরই অধ্যাপক তথা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি সমর কুমার বিশ্বাস।

তিনি বলেন, "আমাদের জন্য আজ আত্মহত্যার দিন ৷ শুধু বিশ্ববিদ্যালয় নয়, পুরো উত্তরবঙ্গের জন্য আজ লজ্জাজনক দিন। উপাচার্যের জন্য এদিন দেখতে হল।" এছাড়াও সুবীরেশ ভট্টাচার্যর বিরুদ্ধে একাধিক বিস্ফোরক মন্তব্য করেন সমরবাবু। পাশাপাশি একাধিক বিষয়ে অভিযোগও জানান ৷ তিনি অভিযোগ করেন, এসএসসি তো বটেই, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও কর্মী নিয়োগেও দুর্নীতি হয়েছে ৷ বিশ্ববিদ্যালয়ের খাতের টাকা নয়ছয় হয়েছে ৷ শিক্ষক নিয়োগে দুর্নীতি করায় বিশ্ববিদ্যালয়ের পড়াশোনায় গুণগতমান নষ্ট হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সিবিআই হানা একপ্রকার কালো দিন বলেও জানান তিনি।

সিবিআই হানায় উপাচার্যকে দুষলেন অধ্যাপক

আরও পড়ুন:নিয়োগ দুর্নীতির তদন্তে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে সিবিআই হানা

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের (North Bengal University) বর্তমান উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য এসএসসি-র (SSC) চেয়ারম্যান থাকাকালীন তাঁর বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ ওঠে। অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিত কুমার বাগের রিপোর্টে সুবীরেশ ভট্টাচার্যর নাম ছিল ৷ সেই অভিযোগের তদন্তেই এদিন হানা দেয় সিবিআই । সিবিআইয়ের দলটি দু'টি ভাগে ভাগ হয়ে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ও আরেকটি উপাচার্যের আবাসনে হানা দেয় ।

ABOUT THE AUTHOR

...view details