পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 14, 2021, 10:37 PM IST

ETV Bharat / state

রাজ্যের শাসনব্যবস্থা নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ মোদির ভাইয়ের

পশ্চিমবঙ্গের শাসনব্যবস্থার বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাই তথা অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের সহ-সভাপতি প্রহ্লাদ মোদি । দেশে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিষয়ে তিনি কংগ্রেস সরকারকেও দায়ী করেন ।

Bagdogra
রাজ্যের শাসনব্যবস্থা নিয়ে মুখ্যমন্ত্রীকে তীব্র কটাক্ষ করলেন প্রধানমন্ত্রীর ভাই প্রহ্লাদ মোদি

শিলিগুড়ি, 14 জুলাই : বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জিতে রাজ্যে ক্ষমতায় এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস সরকার । এবার রাজ্যের শাসনব্যবস্থা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাই তথা অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের সহ-সভাপতি প্রহ্লাদ মোদি । পাশাপাশি দেশে রান্নার গ্যাস এবং পেট্রোল-ডিজেলের মত জ্বালানির মূল্যবৃদ্ধির বিষয়ে তৎকালীন কংগ্রেস সরকারের উপর দোষ চাপিয়ে দেন তিনি ।

বুধবার বিকেলে দিল্লি থেকে বিমানে শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে নামেন তিনি । সেখান থেকে সড়কপথে সিকিমের উদ্দেশে রওনা দেন প্রহ্লাদ মোদি । সিকিমের গ্যাংটকে মুখ্যমন্ত্রী পিএস তামাংয়ের সঙ্গে বৈঠকের পর ইন্ডিয়ান রয়্যাল গোর্খা কালিনারি চিফ ফেডারেশনের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা আছে তাঁর । এদিন বাগডোগরা বিমানবন্দরে নেমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "বাংলার শাসনব্যবস্থা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হিসেবে চালাচ্ছেন । কেন্দ্রীয় সরকারের পরামর্শে থেকে দূরে সরে যাচ্ছেন তিনি । এজন্য রাজ্য সরকারকে জবাব দিতে হবে । কেন্দ্রীয় সরকারকে নয়।"

রাজ্যের শাসনব্যবস্থা নিয়ে মুখ্যমন্ত্রীকে তীব্র কটাক্ষ করলেন প্রধানমন্ত্রীর ভাই প্রহ্লাদ মোদি

আরও পড়ুন: আর জমজমাট নয় দার্জিলিং, পাহাড়ে যেতে গেলেই লাগবে আরটিপিসিআর রিপোর্ট

অন্যদিকে জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে প্রহ্লাদ মোদি বলেন, "আন্তর্জাতিক বাজারের উপর জ্বালানির মূল্যবৃদ্ধি নির্ভর করে । আন্তর্জাতিক বাজারে তেলের দাম বৃদ্ধি পেলে দেশেও তেলের দাম বৃদ্ধি পায় । দেশে এই পরিস্থিতি প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধি তৈরি করে দিয়ে গিয়েছেন । রাজীব গান্ধির পর নরসিমা রাওয়ের সরকারও দেশের অবস্থা খারাপ করেছে । বর্তমান সরকার তো সেই ব্যবস্থার মধ্যে যে ভুল-ত্রুটি ছিল তা ঠিক করছে । যার ফল এখন সাধারণ মানুষ পাচ্ছে ।"

ABOUT THE AUTHOR

...view details