পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Arijit Singh Live Concert: শিলিগুড়িতে অরিজিতের কনসার্ট নিয়ে আদালতে দায়ের জনস্বার্থ মামলা

বুধবার সুরের জাদুকর অরিজিতের কণ্ঠে ঢাকে কাঠি পড়তে ষষ্ঠদশ আইপিএলের ৷ কিন্তু শিলিগুড়ির অনুরাগীদের জন্য মন খারাপের খবর ৷ দিন দু'য়েক পর শিলিগুড়িতে অরিজিতের লাইভ কনসার্ট ৷ সেই কনসার্ট নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করা হল আদালতে ৷

By

Published : Mar 31, 2023, 5:09 PM IST

Etv Bharat
Etv Bharat

অরিজিতের কনসার্টের বিরুদ্ধে আদালতে দায়ের জনস্বার্থ মামলা

শিলিগুড়ি, 31 মার্চ: শিলিগুড়িতেঅরিজিৎ সিং'য়ের লাইভ কনসার্ট ঘিরে প্রশ্নচিহ্ন ? শুক্রবার কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে অনুষ্ঠfত হতে চলা কনসার্ট ঘিরে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। শিলিগুড়ির আইনজীবী তথা সমাজসেবী অখিল বিশ্বাস হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে ওই জনস্বার্থ মামলাটি দায়ের করেছেন। মামলার বিষয়টি সামনে আসতেই হইচই পরে গিয়েছে শহরজুড়ে।

আগামী 4 এপ্রিল শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে অরিজিৎ সিংয়ের কনসার্টের আয়োজন করেছে ডিএস এন্টারটেইনমেন্ট ও উড়ান হোটেল অ্যান্ড রিসর্ট। সুরের জাদুকরের কনসার্ট ঘিরে উচ্ছাসে এখন থেকেই পারদ চড়ছে শহরে। এরইমধ্যে স্টেডিয়ামের পরিকাঠামোর ও ক্ষতি নিয়ে প্রশ্ন তুলে জনস্বার্থ মামলা করেছেন আইনজীবী অখিল বিশ্বাস। কনসার্টের ঠিক আগেরদিন অর্থাৎ, আগামী 3 এপ্রিল সার্কিট বেঞ্চে ওই মামলার শুনানি রয়েছে।

এদিকে অরিজিৎ সিংয়ের ওই কনসার্টকে ঘিরে প্রস্তুতি তুঙ্গে রয়েছে। স্টেডিয়ামে শুরু হয়েছে অনুষ্ঠানের জন্য মঞ্চ তৈরি করার কাজ। পুলিশ ও প্রশাসনিকমহলেও কনসার্টের জন্য আলাদা প্রস্তুতি শুরু হয়েছে। এর মাঝে এই মামলা নিয়ে রীতিমতো উদ্বেগে আয়োজক থেকে দর্শকমহল। অভিযোগ, অরিজিৎ সিংয়ের মতো তারকা গায়কের জন্য শহরের প্রাণকেন্দ্রে থাকা কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম পর্যাপ্ত নয়। কারণ সম্প্রতি স্টেডিয়ামের পরিকাঠামো বেহাল হওয়ার কারণে তা সংস্কারের কাজ শুরু করেছে শিলিগুড়ি পৌরনিগম। যে কারণে গ্যালারি ব্যবহারের ছাড়পত্র পায়নি আয়োজন সংস্থা। শুধু মাঠই ব্যবহার কর‍তে পারবেন আয়োজকরা। কিন্তু শহরের একমাত্র স্টেডিয়াম কনসার্টের জন্য ব্যবহার করলে আগামীতে মাঠের ব্যাপক ক্ষতির আশঙ্কা রয়েছে বলে অভিযোগ করেছেন আইনজীবী।

আগামী 4 এপ্রিল শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে অরিজিৎ সিংয়ের কনসার্ট

আরও পড়ুন:শিলিগুড়িতে অরিজিতের লাইভ কনসার্ট, 12 হাজার দর্শকাসনে টিকিটের মূল্য নিয়ে ধোঁয়াশা

অখিল বিশ্বাস বলেন, "একমাত্র স্টেডিয়াম। এভাবে এই স্টেডিয়ামকে নষ্ট করার কোনও মানে হয় না। এর আগে পরিকাঠামো না-থাকায় সাই জলপাইগুড়িতে স্থানান্তরিত করা হয়েছে। গ্যালারির নীচে থাকা বিভিন্ন কার্যালয়, সংস্থার অফিস সরাতে বলা হয়েছে। আর স্টেডিয়াম যেই জনবহুল জায়গায় অবস্থিত সেখানে এই কনসার্ট করলে পুরো শহর স্তব্ধ হয়ে যাবে। চারিদিকে নার্সিংহোম ও হাসপাতাল। মাঠে খুড়ে গর্ত করা হচ্ছে। এতে মাঠের মারাত্মক ক্ষতি হচ্ছে। কীভাবে এই কনসার্টের ছাড়পত্র দিল প্রশাসন। আমি আগেই পৌরনিগম, জেলা প্রশাসনকে বিষয়টি জানিয়েছিলাম কিন্তু তারা কর্ণপাত করেনি। ফলে আমি জনস্বার্থ মামলা দায়ের করতে বাধ্য হই।" যদিও ওই বিষয়ে কোনও কথা বলতে রাজি হয়নি আয়োজক সংস্থা। তাদের বক্তব্য, প্রশাসন পুরো বিষয়টি বুঝবে। তারা ব্যবহার করতে দিয়েছে, বন্ধ করতে বললে তখন দেখা যাবে।

ABOUT THE AUTHOR

...view details