পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 27, 2019, 9:04 AM IST

Updated : Sep 27, 2019, 10:36 AM IST

ETV Bharat / state

উত্তরবঙ্গ মেডিকেলে আগুন, মৃত 1

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের CCU-তে আগুন, মৃত 1 । ভেন্টিলেটর খেকে আগুন লেগেছিল বলে জানা গেছে ।

ঘটনাস্থানের ছবি

শিলিগুড়ি, 27 সেপ্টেম্বর : উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের CCU-তে আগুন । ভোর পাঁচটা নাগাদ আগুন লাগে । দমবন্ধ হয়ে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে । তিনি ইসলামপুরের বাসিন্দা । ওই বিভাগে ভরতি থাকা আরও 9 রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে । আগুন লাগার সঙ্গে সঙ্গেই ICU-তে থাকা রোগীদের স্থানান্তরিত করার কাজ শুরু হয় । প্রশ্ন উঠছে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিয়েও ।

আজ সকালে আচমকাই ধোঁয়া বেরোতে দেখা যায় CCU ইউনিট থেকে । এরপরেই আগুনের ফুলকি নজরে আসে । দ্রুত রোগীদের সেখান থেকে সরিয়ে জেনেরাল ওয়ার্ডে নিয়ে যাওয়া হয় । পরে তাঁদের একটি বেসরকারি নার্সিংহোমে পাঠানো হয় । অন্যদিকে, রোগী স্থানান্তরিত করার সময় এক রোগীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে । মৃত ওই রোগীর নাম সাবেরা খাতুন । মেডিকেল সূত্রে খবর, ভেন্টিলেটর থেকে আগুন ছড়ায় । দমকল কর্মী ও হাসপাতাল কর্মীদের তৎপরতায় বেশ কিছুক্ষণ পর আগুন নিয়ন্ত্রণে আসে ।

দেখুন ভিডিয়ো...

মৃত রোগীর শওহর মহম্মদ নুরুল মেডিকেল কলেজ কর্তৃপক্ষকেই দায়ি করেছেন এই ঘটনায় । বলেন, "আমার স্ত্রী দশদিন ধরে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিল । আগুন লাগার পর ওকে জেনেরাল ওয়ার্ডে নিয়ে যাওয়া হয় । সেখানে অক্সিজেনের সুবন্দোবস্ত না থাকায় ও মারা যায় । মেডিকেল কর্তৃপক্ষের গাফিলতিতেই এরকম হল ।"

এবিষয়ে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল সুপার অমিতাভ মণ্ডল বলেন, "ভেন্টিলেটর থেকে আগুন লেগেছিল । যদিও তা কিছুক্ষণের মধ্যেই নেভানো সম্ভব হয়েছে । আগুন লাগার পর রোগীদের CCU থেকে বের করার সময় একজন মারা যান । বাকিরা সুস্থ । তাঁদের সকলকেই স্থানান্তরিত করা হয়েছে অন্য হাসপাতালে ।"

Last Updated : Sep 27, 2019, 10:36 AM IST

ABOUT THE AUTHOR

...view details