পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

পার্থকে সরিয়ে চা উন্নয়ন পর্ষদে মলয় ঘটক

মলয় ঘটক বলেন, "কেন্দ্রীয় সরকার উত্তরবঙ্গের চা বাগান থেকে হাজার কোটি টাকার কর নিয়ে যাচ্ছে । কিন্তু বিনিময়ে এলাকার উন্নয়নে একটি টাকাও দিচ্ছে না । আসামের চা বাগানগুলি কেন্দ্রীয় সাহায্য পেলেও উত্তরবঙ্গের বাগানগুলি পায় না । আমরা টি বোর্ডের কাছে যাব । বোর্ডের তরফে আর্থিক প্যাকেজ দাবি করব ।"

By

Published : Aug 8, 2019, 10:58 PM IST

মলয় ঘটক ও অরূপ বিশ্বাস

শিলিগুড়ি, 8 অগাস্ট: উত্তরবঙ্গ চা উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান হলেন শ্রমমন্ত্রী মলয় ঘটক । শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বদলে মলয় ঘটককে এই দায়িত্ব দেওয়া হল । পর্ষদের ভাইস চেয়ারম্যান হলেন কিষান কল্যাণী ও মোহন শর্মা । কমিটিতে সদস্য হিসেবে এলেন মন্ত্রী গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষ, চন্দ্রিমা ভাট্টাচার্য ও অরুপ বিশ্বাস । রাজ্যসভার সদস্য শান্তা ছেত্রীকেও পর্ষদের সদস্য করা হয়েছে । আজ শিলিগুড়িতে চা উন্নয়ন পর্ষদে যান মন্ত্রী মলয় ঘটক । সঙ্গে ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

মলয় ঘটক বলেন, "কেন্দ্রীয় সরকার উত্তরবঙ্গের চা বাগান থেকে হাজার কোটি টাকার কর নিয়ে যাচ্ছে । কিন্তু বিনিময়ে এলাকার উন্নয়নে একটি টাকাও দিচ্ছে না । আসামের চা বাগানগুলি কেন্দ্রীয় সাহায্য পেলেও উত্তরবঙ্গের বাগানগুলি পায় না । আমরা টি বোর্ডের কাছে যাব । বোর্ডের তরফে আর্থিক প্যাকেজ দাবি করব । কেন্দ্রীয় সরকার জানিয়েছে এবার থেকে চা বাগানের শ্রমিক মজুরি সরাসরি তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা হবে ৷ আমরাও বিষয়টির প্রশংসা করছি ৷ কিন্তু কেন্দ্রীয় সরকার জানে না এখানে চা বাগান থেকে ব্যাঙ্কের দূরত্ব কোথাও 10 থেকে 15 কিলোমিটার কোথাও আবার 25 কিলোমিটার ৷ তাই এখানে চা বাগানে শ্রমিকদের জন্য যতক্ষণ না ATM খোলা হচ্ছে ততক্ষণ তাঁদের কোনও সুবিধা হবে না ৷ আজ আমরা এইসব সমস্যার বিষয় আলোচনা করেছি ৷ কিছুদিনের এগুলো সমাধানের ব্যবস্থা করা হবে ৷"

ABOUT THE AUTHOR

...view details