পশ্চিমবঙ্গ

west bengal

দার্জিলিংয়ের টয়ট্রেনে গুগলের বিজ্ঞাপনের শুটিং

By

Published : Jul 17, 2021, 10:00 PM IST

Updated : Jul 17, 2021, 10:26 PM IST

করোনা পরিস্থিতিতে দীর্ঘ দু’বছর ধরে দার্জিলিংয়ের টয়ট্রেন বন্ধ ৷ এই অবস্থায় গুগলের তরফে বিজ্ঞাপনের শুটিং করা হল টয়ট্রেনে ৷ অনলাইনে আবেদন করে শুটিংয়ের অনুমতি মিলছে বলে রেল জানিয়েছে ৷

google-shoots-advertisement-in-darjeeling-toytrain
দার্জিলিংয়ের টয়ট্রেনে গুগলের বিজ্ঞাপনের শুটিং

দার্জিলিং, 17 জুলাই : ইন্টারনেটের দুনিয়ায় সবচেয়ে বড় ও জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল-এর বিজ্ঞাপনে এবার জায়গা পাচ্ছে বিশ্বের অন্যতম হেরিটেজ টয়ট্রেন ৷ গুগলের একটি বিজ্ঞাপনের জন্য ইতিমধ্যে দু’দিনের শুটিং হল পাহাড়ে । আন্তর্জাতিক এই সংস্থার হাত ধরে বিশ্বের দরবারে পৌঁছে যাবে শৈলরানী দার্জিলিংয়ের প্রাকৃতিক সৌন্দর্য ও খেলনা গাড়ি ।

করোনা আবহে পাহাড়ের পর্যটন শিল্প বড় ধাক্কা খায় ৷ তার রেশ স্বাভাবিকভাবেই এসে পড়ে উত্তর-পূর্ব সীমান্ত রেলের দার্জিলিং হিমালয়ান রেলওয়ে উপর । প্রায় দু'বছর ধরে বন্ধ রয়েছে টয়ট্রেন পরিষেবা । দু'বছরে কয়েক কোটি টাকার ক্ষতি হলেও সংক্রমণ যাতে কোনভাবেই বৃদ্ধি না পায়, সেই জন্য পরিষেবা বন্ধ রাখতে বাধ্য হয় ডিএইচআর কর্তৃপক্ষ । করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে পরিস্থিতি আরও খারাপ হয় ।

আরও পড়ুন :বার্জ টাউন থেকে মুছে যাক বার্জ, চায় বাসিন্দারা

এর আগে টয়ট্রেনের টানে একাধিক পরিচালক ও প্রযোজকদের ছুটে আসতে দেখা গিয়েছে । টলিউড-বলিউডের বহু সিনেমায় জায়গা করে নিয়েছে পাহাড়ের গা ঘেঁষে চলা এই ট্রেন ৷ এবার গুগলের মাধ্যমে বিশ্বের দরবারে পৌঁছে যাবে খেলনা গাড়ি ।

ডিএইচআর সূত্রে জানা গিয়েছে, এর আগে টয়ট্রেনের শুটিং করতে হলে আবেদন পত্র জমা এবং শুটিং সংক্রান্ত প্রক্রিয়ার জন্য উত্তর-পূর্ব সীমান্ত রেলের সদর দফতর গুয়াহাটির মালিগাঁওতে যেতে হত । কিন্তু এখন থেকে সেই প্রক্রিয়াও আরও সরল করে দিয়েছে রেল কর্তৃপক্ষ । এখন থেকে টয়ট্রেনের শুটিং করতে হলে অনলাইনেই আবেদন করা যায় ।

দার্জিলিংয়ের টয়ট্রেনে গুগলের বিজ্ঞাপনের শুটিং

আরও পড়ুন :Vaccination : কিছুক্ষণের ব্যবধানে কোভিশিল্ডের জোড়া ডোজ !

ওই প্রক্রিয়া শুরু হতেই প্রথম আবেদন জানায় গুগল । সমস্ত নথির প্রক্রিয়া শেষ করার পর বৃহস্পতিবার ও শুক্রবার শুটিংয়ের অনুমতি মেলে রেল কর্তৃপক্ষর তরফে ৷ 14 লক্ষ টাকা দিয়ে বুক করা হয় টয়ট্রেন ৷ ঘুম স্টেশন, কার্শিয়াংয়ের একাংশে টয়ট্রেনে শুটিং করে গুগল ।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শুভানন চন্দ বলেন, "অনলাইন প্রক্রিয়ার শুরু করতেই গুগল আগে আবেদন করে । করোনা আবহে পরিষেবা বন্ধ থাকার পরেই কিছুটা ট্রেনে শুটিং হয়েছে । আগামীতে একইভাবে আবেদন করলে অনুমতি দেওয়া হবে ।"

আরও পড়ুন :এবার মিলে গেল তিস্তা-রঙ্গিত, পতাকা ফেরত পেয়েই মন্তব্য বিমল গুরুংয়ের

ওই সংস্থার প্রায় 17 জন ঘুম রেলস্টেশনে শুটিংয়ের কাজ করেন । শুক্রবার পাহাড়ে বৃষ্টি হওয়ায় শনিবার ফের শুটিং হয় বলে জানা গিয়েছে ।

Last Updated : Jul 17, 2021, 10:26 PM IST

ABOUT THE AUTHOR

...view details