পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

EC on Final Voter List: 5 জানুয়ারি পঞ্চায়েত নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকার বিজ্ঞপ্তি প্রকাশ করবে কমিশন

5 জানুয়ারি চূড়ান্ত ভোটার (EC on Final Voter List) তালিকার বিজ্ঞপ্তি (Final voter list notification) প্রকাশ করবে নির্বাচন কমিশন (Election Commission)। শিলিগুড়িতে (Siliguri News) জানালেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (Chief Electoral Officer of Bengal) আরিজ আফতাব (Panchayat Elections)।

By

Published : Dec 2, 2022, 5:46 PM IST

Updated : Dec 2, 2022, 7:56 PM IST

EC to release final voter list notification on January 5, says Chief Electoral Officer
5 জানুয়ারি পঞ্চায়েত নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকার বিজ্ঞপ্তি প্রকাশ করবে কমিশন

শিলিগুড়ি, 2 ডিসেম্বর: উত্তরবঙ্গ সফরে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (Chief Electoral Officer of Bengal) আরিজ আফতাব । শুক্রবার সকালে শিলিগুড়ি স্টেট গেস্ট হাউজে তিন জেলার জেলাশাসক, অতিরিক্ত জেলাশাসক ও নির্বাচনী আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন তিনি (EC on Final Voter List)। পঞ্চায়েত নির্বাচনকে (Panchayat Elections) সামনে রেখে আগামী 5 জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকার বিজ্ঞপ্তি (Final voter list notification) প্রকাশ করবে নির্বাচন কমিশন (Election Commission)। তার আগে প্রত্যেক জেলার প্রশাসনিক আধিকারিকের সঙ্গে বৈঠক সারছেন মুখ্য নির্বাচিনী আধিকারিক আরিজ আফতাব (Arij Aftab)।

এ দিন শিলিগুড়িতে (Siliguri News) দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবলম, কালিম্পংয়ের জেলাশাসক আর বিমলা এবং উত্তর দিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মীনা-সহ প্রশাসনিক আধিকারিকের সঙ্গে বৈঠক করেন তিনি । আরিজ আফতাব ছাড়াও এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অমিত কুমার চৌধুরী ও সহকারি মুখ্য নির্বাচনী আধিকারিক সুমন্ত রায় ।

আরও পড়ুন:ভোটার তালিকা সংশোধন নিয়ে তৃণমূলকে কড়া আক্রমণ লকেটের

বৈঠকের একটি সূত্রের তরফে জানা গিয়েছে, ফেব্রুয়ারি মাসে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন সংঘটিত করার লক্ষ্যে প্রস্তুতি শুরু করেছে রাজ্য নির্বাচন কমিশন । তার আগে ভোটার তালিকা সংক্রান্ত নতুন ভোটারদের নাম নথিভুক্তকরণ এবং সংশোধনী প্রক্রিয়ার জন্য দুয়ারে সরকার ও পাড়ায় সমাধানের সময় 5 ডিসেম্বর থেকে বাড়িয়ে 31 ডিসেম্বর পর্যন্ত করেছে রাজ্য সরকার । তারপরই জানুয়ারি মাসের 5 তারিখ চূড়ান্ত ভোটার তালিকা সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করবে কমিশন ।

শিলিগুড়িতে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক

এ দিনের বৈঠকের পর জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দেন মুখ্য নির্বাচনী আধিকারিক । সেখানে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও দক্ষিণ দিনাজপুর জেলার প্রশাসনিক আধিকারদের সঙ্গে তিনি বৈঠক সারবেন বলে জানা গিয়েছে । তবে পাহাড়ে দ্বিস্তরীয় নাকি ত্রিস্তরীয় নির্বাচন হবে, সে প্রশ্ন এড়িয়ে গেলেও দার্জিলিং ও কালিম্পং জেলার দুই জেলাশাসকের কাছ থেকে একটি প্রাথমিক রিপোর্ট চেয়েছেন নির্বাচন কমিশনার । পাশাপাশি, ওই দুই জেলার আসন সংরক্ষণের খসড়াও তিনি রিপোর্ট আকারে দিতে বলেছেন বলে বৈঠক সূত্রে জানা গিয়েছে ।

Last Updated : Dec 2, 2022, 7:56 PM IST

ABOUT THE AUTHOR

...view details