পশ্চিমবঙ্গ

west bengal

চিকিৎসকদের প্রতিবাদে স্তব্ধ শিলিগুড়ি হাসপাতাল

By

Published : Jun 12, 2019, 2:06 PM IST

আজ সকাল থেকেই NRS কাণ্ডের প্রতিবাদে শিলিগুড়ি জেলা হাসপাতালে অবস্থান বিক্ষোভ দেখান চিকিৎসকরা । হাসপাতালের আউটডোরের বাইরে পোস্টারিং করে বক্তব্য তুলে ধরেন চিকিৎসকরা ।

শিলিগুড়ি

শিলিগুড়ি, 12 জুন : "মানুষ বড় অকৃতজ্ঞ । যে বাঁচিয়ে রাখে, তাকেই ধরে মারে । সে গাছ হোক বা ডাক্তার ।" NRS কাণ্ডের প্রতিবাদে সাধারণ মানুষের প্রতি এ ভাবেই ক্ষোভ উগরে দিলেন চিকিৎসকদের একাংশ ।

আজ সকাল থেকেই NRS কাণ্ডের প্রতিবাদে শিলিগুড়ি জেলা হাসপাতালে অবস্থান বিক্ষোভ দেখান চিকিৎসকরা । হাসপাতালের আউটডোরের বাইরে পোস্টারিং করে বক্তব্য তুলে ধরেন চিকিৎসকরা ।

এদিকে চিকিত্সকদের ধর্মঘটে স্তব্ধ উত্তরবঙ্গ মেডিকেল কলেজও । সকাল থেকেই জুনিয়র ডাক্তাররা ধর্মঘটে সামিল হয়েছেন । চিকৎসার জন্য হন্যে হয়ে ঘুরছেন রোগীর পরিজনেরা। জরুরী বিভাগ খোলা থাকলেও রোগী ভরতির কাজ বন্ধ রয়েছে ।

চিকিৎসকের অপেক্ষায় রোগীরা

NRS-এর ঘটনার প্রতিবাদে শিলিগুড়ি জুড়ে বন্ধ বেসরকারি হাসপাতালের আউটডোর, ডায়াগনষ্টিক ক্লিনিকগুলিও । চরম বিপাকে রোগীরা । জরুরী বিভাগে ভর্তি করা গেলেও ডাক্তারের দেখা পাওয়া যাচ্ছে না । নাকাল হতে হচ্ছে সাধারণ মানুষকে । যেমন, লিভারের রোগে আক্রান্ত ছেলেকে নিয়ে হাসপাতালের আউটডোরে কাছে অপেক্ষা করছিলেন এক ব্যক্তি । ঘণ্টা খানেক অপেক্ষা করে তিনি জানতে পারেন উত্তরবঙ্গ হাসপাতালের আউটডোর খুলবে না । চিকিৎসকদের কাছে গিয়ে তিনি ছেলেকে একটু দেখে দেওয়ার অনুরোধ করলেও তাতে কান দেননি বিক্ষোভরত চিকিৎসকেরা।

এদিকে পেটের ব্যাথা নিয়ে সকাল থেকে অপেক্ষা করছিলেন এক মহিলা । ডাক্তার দেখাতে পারেননি তিনিও । অসহায় রোগী ও তাঁদের বাড়ির লোক হাসপাতালের এদিক থেকে ওদিক ছুটে বেড়ালেও, চিকিৎসকরা অবস্থান বিক্ষোভ চালিয়ে যান।

শিলিগুড়ি IMA-র তরফে চিকিৎসক শেখর চক্রবর্তী বলেন, "অসহায় রোগীদের সমস্যা হচ্ছে আমরা বুঝতে পারছি । কিন্তু আমরা জুনিয়র ডাক্তার নিগ্রহের প্রতিবাদে আউটডোর বন্ধ রেখেছি । এই নক্কারজনক ঘটনার প্রতিবাদে শিলিগুড়ি মেডিকেল কলেজ এবং শিলিগুড়ির বেসরকারি হাসপাতালের ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টার আজ বন্ধ রাখা হয়েছে । "

ABOUT THE AUTHOR

...view details