পশ্চিমবঙ্গ

west bengal

কোরোনা মোকাবিলায় শিলিগুড়িতে 2টি নার্সিংহোম প্রস্তুত রাখছে প্রশাসন

কোরোনা মোকাবিলায় শিলিগুড়ির মাটিগাড়া ও জলপাইগুড়ি জেলার অধীনে শিলিগুড়ি সংলগ্ন এলাকার একটি নার্সিংহোমকে আগাম প্রস্তুত রাখার সিদ্ধান্ত দার্জিলিং জেলা প্রশাসনের ।

By

Published : Apr 1, 2020, 8:49 PM IST

Published : Apr 1, 2020, 8:49 PM IST

ETV Bharat / state

কোরোনা মোকাবিলায় শিলিগুড়িতে 2টি নার্সিংহোম প্রস্তুত রাখছে প্রশাসন

image
ছবি

শিলিগুড়ি, 1 এপ্রিল : কোরোনা মোকাবিলায় ইতিমধ্যেই সাতজনের মৃত্যু হয়েছে । এর মধ্যে কালিম্পঙের এক মহিলাও ছিলেন । উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ভরতি ছিলেন তিনি। এই পরিস্থিতিতে আগাম দুটি নার্সিংহোমকে বিশেষভাবে প্রস্তুত রাখছে দার্জিলিং জেলা প্রশাসন।

আজ ফের উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে যান পর্যটনমন্ত্রী গৌতম দেব। খতিয়ে দেখেন হাসপাতালের সামগ্রিক পরিস্থিতি । পাশাপাশি IMA -র চিকিৎসকদের সঙ্গেও বৈঠক করেন । গৌতম দেব বলেন, "মেডিকেল কলেজে যে সমস্যাগুলি রয়েছে তা দ্রুত মিটিয়ে ফেলতে নানা পদক্ষেপ করা হচ্ছে। পাশাপাশি সাফাই কর্মীদের যে একাংশ কাজে যোগ দিচ্ছিল না, তাদের ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে । আজ ইন্ডিয়ান মেডিকেল আসোশিয়েশনের কর্তাদের সঙ্গে বৈঠক করেছি। তাঁরা জানিয়েছেন, ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন। জেলাবাসীদের পাশে থাকার অনুরোধ করছি । সবাই যেন এই লকডাউন মেনে চলে ।"

নার্সিংহোমকে আগাম প্রস্তুত রাখার বিষয়ে দার্জিলিং জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, শিলিগুড়ির মাটিগাড়ায় একটি এবং জলপাইগুড়ি জেলার অধীনে শিলিগুড়ি সংলগ্ন এলাকায় আরও একটি নার্সিংহোম চিহ্নিত করে রাখা হয়েছে। তা নিয়ে উচ্চস্তরে আলোচনা চলছে।

ABOUT THE AUTHOR

...view details