পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

14 দিন কোয়ারান্টাইনে থেকে তবেই পাহাড়ে আসুক কেন্দ্রীয় দল , তোপ বিনয় তামাঙের

কেন্দ্রীয় গাইডলাইন অনুযায়ী, এখন কেউ ভিন রাজ্য থেকে বা ভিন জেলা থেকে এলে কোয়ারান্টাইনে থাকতে হবে । তাই দিল্লি থেকে আসা কেন্দ্রীয় দল তা মেনেই যেন GTA এলাকায় ঢোকেন ৷ এমনটাই বললেন মোর্চার সভাপতি বিনয় তামাঙ ৷

By

Published : Apr 22, 2020, 9:46 PM IST

Binay tamang
বিনয় তামাঙ

দার্জিলিং , 21 এপ্রিল : কোরোনা মোকাবিলায় লকডাউনে রাজ্যে পরিস্থিতি খতিয়ে দেখতে এরাজ্যে আসা কেন্দ্রীয় দলকে তোপ মোর্চার সভাপতি বিনয় তামাঙয়ের । বুধবার তিনি বলেন , কেন্দ্রীয় দলের প্রতিনিধিরা ভিন রাজ্য থেকে এসেছেন । তাই কেন্দ্রীয় গাইডলাইন অনুযায়ী , প্রথমে 14 দিন কোয়ারান্টাইনে থেকে কোরোনার পরীক্ষা করিয়ে যেন তাঁরা দার্জিলিং তথা কালিম্পং আসেন । কেননা , তিনি শুনেছেন কেন্দ্রীয় গাইডলাইন অনুযায়ী, এখন কেউ ভিন রাজ্য থেকে বা ভিন জেলা থেকে এলে কোয়ারান্টাইনে থাকতে হবে । তবে, এক্ষেত্রেও সেটা মেনেই যেন তাঁরা GTA এলাকায় ঢোকেন ।

লকডাউন মানা হচ্ছে না , এই অভিযোগে কলকাতা সহ সাত জেলা পরিদর্শন করতে রাজ্যে এসেছে কেন্দ্রীয় দল । এর মধ্যে একটি দল আসে উত্তরবঙ্গে । এই সাত জেলার মধ্যে লকডাউন না মানার তালিকায় উত্তরবঙ্গের তিন জেলা জলপাইগুড়ি , দার্জিলিং ও কালিম্পঙের নাম রয়েছে ৷ উত্তরবঙ্গের এই দলটি নিয়েই আজ রাজ্যের সুরে কথা বলেন বিনয় তামাঙ। যদিও বুধবার পর্যন্ত পাহাড়ে যায়নি কেন্দ্রীয় দল । SSB-র শিলিগুড়ি ফ্রন্টিয়ারের সদর দপ্তর রানিডাঙ্গাতে জলপাইগুড়ির বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠক করেছে ওই দলের প্রতিনিধিরা ।

অভিযোগ , রাজ্যকে সময়ে না জানিয়ে কেন্দ্র এই রাজ্যে ওই প্রতিনিধি দল পাঠায় । রাজ্যের সুরে সুর মিলিয়ে GTA চেয়ারম্যান অনিত থাপা ইতিমধ্যেই এনিয়ে উষ্মা প্রকাশ করেছেন । এবার এই তালিকায় নাম লেখালেন বিনয় তামাঙ নিজেও ।

যদিও , কেন্দ্রীয় দল আসা নিয়ে ইতিমধ্যেই কেন্দ্র-রাজ্য সংঘাতের সমাধান হয়েছে ৷ এমনকী , কেন্দ্রীয় প্রতিনিধি দলকে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়ে আজ স্বরাষ্ট্র মন্ত্রকে চিঠি পাঠায় রাজ্য ৷

ABOUT THE AUTHOR

...view details