পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 12, 2021, 12:18 PM IST

ETV Bharat / state

বাজারের মধ্যে শববাহী গাড়িতে সারারাত পড়ে করোনা আক্রান্তের মৃতদেহ, চাঞ্চল্য শিলিগুড়িতে

মঙ্গলবার রাতে মধ্য শান্তিনগরের বাসিন্দা জয় কর নামে এক ব্যক্তি করোনায় সংক্রমিত হন। এরপর শ্বাসকষ্ট হলে এক স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয় । কিন্তু হাসপাতালে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন ।

করোনা আক্রান্তের মৃতদেহ
করোনা আক্রান্তের মৃতদেহ

শিলিগুড়ি, 12 মে : করোনায় সংক্রমিত হয়ে মৃত ব্যক্তির দেহ সারারাত গাড়ির মধ্যেই পড়ে রইল ৷ ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির মধ্য শান্তিনগরের বিনয় মোড় এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে মধ্য শান্তিনগরের বাসিন্দা জয় কর নামে এক ব্যক্তি করোনায় সংক্রমিত হন। এরপর শ্বাসকষ্ট হলে এক স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয় । কিন্তু হাসপাতালে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন । এরপর সেখান থেকে দেহ তাঁর বাড়িতে ফিরিয়ে নিয়ে আসেন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা ।

স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা দেহ শেষকৃত্য করতে নিয়ে গেলে পরিবারের তরফে জানানো হয়, মৃতের বোন না আসা পর্যন্ত শেষকৃত্য করা সম্ভব না । এরপর শববাহী গাড়িতেই দেহ রেখে তা বাজারের মাঝে রেখে দেওয়া হয় বলে অভিযোগ । এরপর বুধবার সকালে চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায় । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় আশিঘর ফাঁড়ির পুলিশ । যোগাযোগ করা হয় স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে ।

সকালে স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যদের জানানো হয় মৃতের বোন আসছেন না । এরপরই পরিবারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা । পুলিশের হস্তক্ষেপে তড়িঘড়ি দেহ শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হয় । স্থানীয় বাসিন্দা তপন বণিক বলেন, "রাত থেকে এক করোনা সংক্রমিতর দেহ গাড়িতে রেখে তা বাজারের মাঝে ফেলে রাখা হয়েছে । এতে ভয় পাচ্ছে মানুষ । প্রশাসন দ্রুত সমস্যার সমাধান করুক ।"

ABOUT THE AUTHOR

...view details