পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

দার্জিলিং পৌরসভায় বসছে প্রশাসক

দার্জিলিং পৌরসভায় প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার । মঙ্গলবার রাজ্যের তরফে এই নির্দেশিকা দার্জিলিংয়ের জেলাশাসকের কাছে এসে পৌঁছেছে । নির্দেশিকায় দার্জিলিং পৌরসভার বোর্ড ভেঙে দিয়ে সেখানে প্রশাসক নিযুক্ত করতে বলা হয়েছে ।

By

Published : Jun 19, 2019, 5:58 AM IST

darjeeling

দার্জিলিং, 19 জুন : দার্জিলিং পৌরসভায় প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার । মঙ্গলবার রাজ্যের তরফে এই নির্দেশিকা দার্জিলিংয়ের জেলাশাসকের কাছে এসে পৌঁছেছে । নির্দেশিকায় দার্জিলিং পৌরসভার বোর্ড ভেঙে দিয়ে সেখানে প্রশাসক নিযুক্ত করতে বলা হয়েছে । নির্দেশ অনুসারে অতিরিক্ত জেলাশাসক ময়ূরী বসু প্রশাসক হিসেবে বুধবার দায়িত্ব বুঝে নেবেন ।

গত পৌরসভা ভোটে জিতে দার্জিলিং-এ ক্ষমতায় আসে মোর্চা । কিন্তু তারপর পাহাড়ে ১০৫ দিনের বনধ ও আন্দোলনের জেরে কোণঠাসা হয়ে পড়ে বিমল গুরুং - এর সমর্থক মোর্চা নেতারা । তার জেরে পরবর্তীতে মোর্চার বিনয় তামাংপন্থীদের দখলে চলে যায় দার্জিলিং পৌরসভা । চেয়ারপার্সন হন প্রতিভা রাই । কিন্তু সদ্য সমাপ্ত লোকসভা ও বিধানসভা উপনির্বাচনে দার্জিলিং কেন্দ্রে তৃণমূল কংগ্রেস ও তাদের সমর্থক মোর্চার বিনয়পন্থীদের শোচনীয় পরাজয় হয় । তারপরেই প্রতিভাদেবীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনে ১৭ কাউন্সিলর ।

এনিয়ে রাজনৈতিক টানাপোড়েন চলার পর ১৭ জন কাউন্সিলর দিল্লিতে গিয়ে BJP-তে যোগ দেন । এরপর বিনয় তামাং জানিয়ে দেন, অনাস্থা আসায় নিয়ম মেনেই প্রক্রিয়া শুরু হবে । কিন্তু বাস্তবে দেখা গেল দার্জিলিং পৌরসভার বর্তমান বোর্ড ভেঙে দিয়ে প্রশাসক বসানোর সিদ্ধান্ত নিল রাজ্য । এখন দেখার বিরোধীরা বিষয়টি কী ভাবে নেয় ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details