পশ্চিমবঙ্গ

west bengal

NRC ও CAA-এর প্রতিবাদে অভিনব পদযাত্রা পাহাড়ে

By

Published : Dec 29, 2019, 8:13 AM IST

Updated : Dec 29, 2019, 8:21 AM IST

মোর্চার যুব সংগঠনের তরফে NRC ও নাগরিকত্ব (সংশোধনী) আইন, 2019 -এর প্রতিবাদে 29 ডিসেম্বর পাহাড় বনধের ডাক দিয়েছিল গোর্খা জনমুক্তি মোর্চা । যদিও পরে তা প্রত্যাহার করে নেওয়া হয় ।

image
অভিনব প্রতিবাদ

দার্জিলিং, 28 ডিসেম্বর : NRC ও নাগরিকত্ব (সংশোধনী) আইন, 2019 -এর প্রতিবাদে অভিনব পদযাত্রা দার্জিলিং শহরে । শনিবার দার্জিলিং মোটরস্ট্যান্ড থেকে শুরু হয় এই পদযাত্রা ৷ নেতৃত্বে দেন বিনয় তামাং । মাথায় কালো ফিতে বেঁধে শরীরে শিকল জড়িয়ে এই পদযাত্রায় শামিল হন অনেকেই ।

গোর্খা জনমুক্তি মোর্চার, বিনয় তামাং বলেন, ‘‘দার্জিলিং থেকে কার্সিয়ং পর্যন্ত 33 কিলোমিটার পর্যন্ত পদযাত্রা হয় । 5 জানুয়ারি কার্সিয়াং থেকে শিলিগুড়ি পর্যন্ত পদযাত্রা হবে ।’’ মোর্চার যুব সংগঠনের তরফে NRC ও নাগরিকত্ব (সংশোধনী) আইন, 2019 -এর প্রতিবাদে 29 ডিসেম্বর পাহাড় বনধের ডাক দিয়েছিল গোর্খা জনমুক্তি মোর্চা । যদিও পরে তা প্রত্যাহার করে নেওয়া হয় । তার পরিবর্তে শনিবার দার্জিলিং থেকে থেকে কার্সিয়ং পর্যন্ত পদযাত্রা কর্মসূচি বলে বিনয় তামাং জানান ।

NRC ও নাগরিকত্ব (সংশোধনী) আইন, 2019 -এর প্রতিবাদে অভিনব পদযাত্রা দার্জিলিংয়ে

দার্জিলিংয়ে ইনার লাইন পারমিট বা ILP ফিরিয়ে আনা, NRC হলে গোর্খাদের সুরক্ষা কবচ দেওয়ার দাবি সহ নাগরিকত্ব (সংশোধনী) আইন, 2019-এর প্রতিবাদে এই মিছিল ৷ এমনটাই জানানো হয় গোর্খা জনমুক্তি মোর্চার তরফ থেকে ৷

Last Updated : Dec 29, 2019, 8:21 AM IST

ABOUT THE AUTHOR

...view details