পশ্চিমবঙ্গ

west bengal

Rohingya Arrested from NJP Station: এনজেপি স্টেশন থেকে গ্রেফতার 7 রোহিঙ্গা

By

Published : Mar 16, 2022, 4:33 PM IST

ফের এনজেপি রেল স্টেশন থেকে গ্রেফতার করা হল 6 জন মহিলা-সহ সাত রোহিঙ্গাকে (Rohingya Arrested from NJP Atation)। বাংলাদেশের উদ্বাস্তু শিবির থেকে পালিয়ে দিল্লিতে পালানোর ছক ছিল তাদের ।

Siliguri News
এনজেপি স্টেশন থেকে গ্রেফতার 7 রোহিঙ্গা

শিলিগুড়ি, 16 মার্চ : শিলিগুড়ি থেকে ফের গ্রেফতার রোহিঙ্গা (Rohingya Arrested from NJP Station)। বাংলাদেশের রোহিঙ্গাদের উদ্বাস্তু শিবির থেকে পালিয়ে আসা 6 মহিলা-সহ মোট সাতজনকে গ্রেফতার করল রেল পুলিশ । বুধবার শিলিগুড়ির নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে সাতজন রোহিঙ্গাকে গ্রেফতার করে নিউ জলপাইগুড়ি রেল স্টেশনের পুলিশ ।

জানা গিয়েছে, এজেন্টের মাধ্যমে ওই রোহিঙ্গারা (Rohingya arrested from Siliguri) ত্রিপুরা থেকে অসম হয়ে কলকাতায় পালানোর পরিকল্পনা করেছিল । কলকাতা থেকে ফের দিল্লি পাড়ি দেওয়ার কথা ছিল তাদের । কিন্তু তার আগেই বুধবার এনজেপি স্টেশনে তাদের ধরে ফেলে জিআরপি । অসম থেকে কলকাতা আসার পথে এ দিন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে 6 জন মহিলা রোহিঙ্গা ও অসমের এক এজেন্টকে গ্রেফতার করা হয় । ধৃতরা হল মহম্মদ জুবের, নুর ফতেমা, রোজিয়া, কিসমতারা, নুরজাহান, মুজিদা ও মরিজান ।

এ দিন সকালে এনজেপি স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে আসা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে তল্লাশির সময় আরপিএফ ও জিআরপির অভিযানে ধরা পড়ে ওই সাতজন । গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে তাদের ধরা হয়েছে । ধরা পড়তেই সাতজনকে দফায় দফায় আরপিএফ ও জিআরপি আধিকারিকেরা জিজ্ঞাদাবাদ করছে । এর আগেও এনজেপি স্টেশন থেকে 31 জন রোহিঙ্গা ধরা পড়েছিল । এক রাজ্য থেকে অন্য রাজ্যে যাওয়ার পথে ধরা পড়ে তারা । তারপর থেকেই স্টেশনগুলিতে জিআরপি ও আরপিএফ তল্লাশি বাড়ানো হয় ।

আরও পড়ুন:শিলিগুড়ি থেকে গ্রেফতার দুই রোহিঙ্গা সহ এক এজেন্ট

তারা বাংলাদেশের কক্সবাজারের উনশিফারাং ও কাতুফালং উদ্বাস্তু শিবির থেকে পালিয়ে এসেছে । টাকা দিয়ে ইন্দো-বাংলাদেশ সীমান্ত পার করে প্রথমে তারা ত্রিপুরার ধর্মনগরের কুমারঘাট স্টেশনে পৌঁছয় । সেখান থেকে তারা ফের ট্রেনে অসমে ঢোকে । অসমের গুয়াহাটি থেকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে তাদের কলকাতা যাওয়ার কথা ছিল ।

কাজ দেওয়ার নাম করে তাদের কলকাতায় নিয়ে যাওয়া হচ্ছিল বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে । কলকাতা থেকে তাদের ফের দিল্লিতে পালানোর পরিকল্পনা ছিল । তবে আদৌও কাজ নাকি পাচারের জন্য ওই ছয় যুবতীকে নিয়ে যাওয়া হচ্ছিল, তার তদন্ত শুরু করেছে রেল পুলিশ । জিআরপির তরফে ধৃতদের এনজেপি থানার হাতে তুলে দেওয়া হয় । সেখানে তাদের জিজ্ঞাসাবাদ করার পর জলপাইগুড়ি আদালতে পেশ করা হয় । এদের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details