পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কোরোনামুক্ত কুশমণ্ডির যুবক, ছুটি দেবে হাসপাতাল

কোরোনা আক্রান্ত শ্রমিকের দু'টি রিপোর্ট নেগেটিভ এল । ফলে কয়েকদিন পর্যবেক্ষণে রেখে তাঁকে হাসাপাতাল থেকে ছাড়া হতে পারে ।

By

Published : May 23, 2020, 12:32 AM IST

youth of kushmandi is corona negetive
বালুরঘাট

বালুরঘাট, 22 মে: একদিকে যখন জেলায় কোরোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় চিন্তিত প্রশাসন, তখনই এল সুখবর। কুশমণ্ডির কোরোনা আক্রান্ত যুবক বালুরঘাট কোরোনা চিকিৎসাকেন্দ্রে থেকে ছুটি পেতে চলেছেন । তবে, সুস্থ হয়ে উঠলেও এখনই ওই রোগীকে হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না। কয়েকদিন পর্যবেক্ষণে রেখে তবেই ছুটি দেওয়া হবে বলে জানাল স্বাস্থ্য দপ্তর।

জেলার কুশমণ্ডি ব্লকের মালিগাঁ গ্রাম পঞ্চায়েতের ডিকুল গ্রামের বাসিন্দা ওই যুবক কর্মসূত্রে ভিনরাজ্যে ছিলেন। হরিয়ানাতে শ্রমিকের কাজ করতেন তিনি। কয়েক দিন আগেই হরিয়ানা থেকে কুশমণ্ডির বাড়িতে ফেরেন। 14 তারিখে ওই যুবকের সোয়াবের নমুনা সংগ্রহ করে জেলা স্বাস্থ্য বিভাগ । বুধবার রাতে রিপোর্ট পজ়িটিভ আসে। মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে রিপোর্ট জেলা স্বাস্থ্য বিভাগে পাঠানো হয়। এরপরই গতকাল তাঁকে বালুরঘাট কোরোনা চিকিৎসাকেন্দ্রে ভরতি করা হয়। শুরু হয় চিকিৎসা। বৃহস্পতিবারই ফের তাঁর সোয়াব সংগ্রহ করে বালুরঘাট কোরোনা চিকিৎসাকেন্দ্রে নতুন বসানো ট্রুনাট মেশিনে পরীক্ষা করা হয়। এবার তাঁর রিপোর্ট নেগেটিভ আসে। শুক্রবার ফের ওই যুবকের সোয়াব সংগ্রহ করে ট্রুনাট মেশিনের পরীক্ষা করলে দেখা যায়, এবারও রিপোর্ট নেগেটিভ। এর ফলেই ওই যুবক কোরোনা আক্রান্ত নয় বলে মনে করছে জেলা স্বাস্থ্য বিভাগ। তাঁকে আগামী দুদিন পর্যবেক্ষণে রেখে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এদিকে, জেলার চিকিৎসকদের একাংশের দাবি, ন্যূনতম পাঁচ দিনে কোরোনা আক্রান্ত রোগী সুস্থ হতে পারে। সে কথা মাথায় রেখে পাঁচ দিন পর রোগীর সোয়াব টেস্ট করা প্রয়োজন।

ABOUT THE AUTHOR

...view details