পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কালবৈশাখিতে গাছ ভেঙে, বিদ্যুতের খুঁটি উপড়ে লণ্ডভণ্ড বালুরঘাট

কালবৈশাখিতে ব্যাপক ক্ষতি বালুরঘাটে। ভোর-রাতের ঝড় ও বৃষ্টিতে ভেঙেছে গাছ, উপড়ে গিয়েছে বিদ্যুতের খুঁটি, বহু কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। কৃষকেরা জানাচ্ছেন বোরো ধানেরও ক্ষতি হয়ে গিয়েছে ঝড়ের দাপটে।

By

Published : May 17, 2020, 12:25 AM IST

cyclone in Balurghat
বালুরঘাট

বালুরঘাট, 16 মে: ফের কালবৈশাখিতে লণ্ডভণ্ড বালুরঘাট মহকুমার বিস্তীর্ণ এলাকা। সকালের পর রাতে শুরু হয় ঝড় ও বৃষ্টি। যার জেরে ভেঙে পড়ে বহু কাঁচা বাড়ি। পড়ে যায় কয়েক হাজার গাছ। উপড়ায় বিদ্যুতের খুঁটিও। এদিকে ঝড়ে ব্যাপক ক্ষতির সম্মুখীন বোরো ধানের চাষিরা।

বৈশাখ মাসের শুরুতেও জেলাজুড়ে বেশ কয়েকবার কালবৈশাখি তার দাপট দেখিয়েছে। সেই সময়ও ঝড়ে ক্ষতি হয়েছে বালুরঘাট মহকুমার বিভিন্ন এলাকায়। এবারের ঝড়েও শহরাঞ্চলে ক্ষয়ক্ষতির খবর না থাকলেও গ্রামাঞ্চলে প্রতিবারের মতো ব্যাপক ক্ষতি হয়েছে। ভোর-রাতের ঝড়-বৃষ্টিতে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বালুরঘাটের বড় কাশীপুর, দোগাছি, গঙ্গাসাগর, বোয়ালদার ও খাসপুর এলাকা। এই এলাকাগুলিতে বহু কাঁচা বাড়ি ভেঙে পড়েছে। এদিকে, বালুরঘাটের কুয়ারণ এলাকায় চকভৃগু-তপন রাজ্য সড়কে উপর একটি গাছ উপড়ে পড়ে। ঘটনায় রাজ্যসড়ক অবরুদ্ধ হয়ে যায়। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, ঘূর্ণাবর্তের ঝড়ে বালুরঘাট ও তপন ব্লকে বেশি ক্ষতি হয়েছে। অন্য ব্লকগুলি তুলনায় কম ক্ষতিগ্রস্ত।

এই বিষয়ে বালুরঘাট মহকুমাশাসক বিশ্বরঞ্জন মুখোপাধ্যায় বলেন, বালুরঘাটে শহরাঞ্চলে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে, গ্রামের দিকে ক্ষয়ক্ষতি হয়েছে। এই ব্যাপারে এখনও পুরো রিপোর্ট পাইনি। যাদের বাড়িঘর ভেঙেছে তারা আবেদন জানালে সংশ্লিষ্ট দপ্তর থেকে সাহায্য করা হবে।

ABOUT THE AUTHOR

...view details