পশ্চিমবঙ্গ

west bengal

স্বাস্থ্যকর্মী, পুলিশ ও সাংবাদিকদের সোয়াব পরীক্ষা হবে বালুরঘাটে

OSD-র সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত হল এবার স্বাস্থ্যকর্মী ও পুলিশকর্মীদের পাশাপাশি সাংবাদিকদেরও স্বাস্থ্য পরীক্ষা করা হবে বালুরঘাটে।

By

Published : Apr 28, 2020, 8:39 PM IST

Published : Apr 28, 2020, 8:39 PM IST

swab test for health workers, police, journalists
বালুরঘাট

বালুরঘাট, 28 এপ্রিল: কোরোনা মোকাবিলায় যাঁরা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত তাঁদের স্বাস্থ্য পরীক্ষা তথা সোয়াবের নমুনা টেস্ট করা হবে এবার। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত স্বাস্থ্যকর্মী ও পুলিশকর্মীদের পাশাপাশি সাংবাদিকদেরও স্বাস্থ্য পরীক্ষা করা হবে, মঙ্গলবার বালুরঘাটে জেলা প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকের পর জানালেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের আধিকারিক তথা উত্তরবঙ্গের OSD (অফিসার অন স্পেশাল ডিউটি) ডাঃ সুশান্ত রায়।

কোরোনা মোকাবিলায় দক্ষিণ দিনাজপুর জেলার পরিস্থিতি ও পরিকাঠামো সরেজমিনে খতিয়ে দেখতে মঙ্গলবার বালুরঘাটে আসেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের আধিকারিক তথা উত্তরবঙ্গের OSD ডাঃ সুশান্ত রায়। এদিন বালুরঘাটে কোরোনা চিকিৎসাকেন্দ্র সহ আইসোলেশন সেন্টার ঘুরে দেখেন তিনি। পরিকাঠামো দেখে সন্তুষ্ট হন OSD। পাশাপাশি জেলার 19 টি কোয়ারানটিন সেন্টারের বিষয়েও খোঁজ নেন তিনি। এরপর দুপুরে জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে উপস্থিত ছিলেন জেলা শাসক নিখিল নির্মল, পুলিশ সুপার দেবর্ষি দত্ত, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে, রাজ্যসভার সদস্য অর্পিতা ঘোষ সহ অন্যান্য আধিকারিকরা। এই বৈঠকেই জেলার স্বাস্থ্য পরিষেবার পরিকাঠামো নিয়ে আলোচনার পাশাপাশি সিদ্ধান্ত হয় জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত স্বাস্থ্যকর্মী, পুলিশকর্মী ও সাংবাদিকেদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এমনকী তাঁদের সোয়াবের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে।

মঙ্গলবার ডাঃ সুশান্ত রায় বলেন, "কোরোনা মোকাবিলায় বালুরঘাট সহ দক্ষিণ দিনাজপুর জেলা ভালো জায়গায় রয়েছে। এখানকার হাসপাতালের পরিকাঠামো ঠিকই আছে৷ প্রশাসন ও স্বাস্থ্যদপ্তর একসঙ্গে কাজ করছে। এখানকার পুলিশকর্মী, স্বাস্থ্যকর্মী ও সাংবাদিকদের সোয়াবের নমুনা পরীক্ষা করা হবে। মুখ্য স্বাস্থ্য আধিকারিককের সঙ্গে কথা হয়েছে।"

ABOUT THE AUTHOR

...view details