পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 26, 2021, 6:09 PM IST

ETV Bharat / state

গেরুয়া আবির খেলা হবে, পরিবর্তন যাত্রায় বললেন খগেন মুর্মু

এবার খেলা হবে স্লোগান খগেন মুর্মুর গলায়। নির্বাচনের পর গেরুয়া আবির নিয়ে খেলা হবে বলে জানান তিনি।

Paribartan Yatra in Bangshihari, Khela Hobe slogan said by Khagan Murmu
খগেন

বংশীহারি, 25 ফেব্রুয়ারি : আসন্ন বিধানসভা নির্বাচনে সরকার পরিবর্তনের লক্ষ্যে বিজেপির পক্ষ থেকে রাজ্যব্যাপী পরিবর্তন যাত্রা শুরু হয়েছে। আর সেই পরিবর্তন যাত্রা গতকাল গিয়েছিল দক্ষিণ দিনাজপুর জেলায়। পূর্ব নির্ধারিত কর্মসূচি ও সময় মেনেই পরিবর্তন রথযাত্রা পৌঁছয় সেখানে। তারপর উত্তর দিনাজপুর থেকে দক্ষিণ দিনাজপুরের নেতাদের হাতে তুলে দেওয়া হয় পরিবর্তন রথ। পরিবর্তন যাত্রার ওই রথকে স্বাগত জানাতে দুই জেলার সীমান্তে উপস্থিত ছিলেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। এছাড়াও বিভিন্ন গণসংগঠন বিশেষ করে যুব ও ছাত্রদের তরফ থেকে রথকে স্বাগত জানানোর জন্য মিছিল করা হয়। ওই মিছিলে বক্তব্য রাখতে গিয়ে উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু জানান খেলা হবে তবে গেরুয়া আবিরের খেলা হবে রাজ্যে।

সমস্ত রাজ্যের সঙ্গে বৃহস্পতিবার সকালে পরিবর্তন যাত্রার রথ উত্তর দিনাজপুর জেলা অতিক্রম করে দক্ষিণ দিনাজপুর জেলার শেষ প্রান্ত ফতেপুর প্রবেশ করে। ওই পরিবর্তন যাত্রার রথকে দক্ষিণ দিনাজপুর জেলায় স্বাগত জানাতে কুশমন্ডিতে উপস্থিত ছিলেন বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ সুকান্ত মজুমদার, উত্তরবঙ্গ জোনের পরিবর্তন যাত্রা প্রমুখ নিখিল রঞ্জন দে, রাজ্য বিজেপির সহ-সভাপতি দীপেন প্রামানিক, দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি বিনয় বর্মন, দক্ষিণ দিনাজপুর জেলার বিজেপির অবজারভার অমিতাভ মিত্র, দক্ষিণ দিনাজপুর জেলার বিজেপি নেতা তথা রাজ্য কমিটির সদস্য নীলাঞ্জন রায় সহ উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু সহ আরও অনেকে ।

ওই পরিবর্তন যাত্রার অংশ হিসেবে দক্ষিণ দিনাজপুর জেলায় পরিবর্তন যাত্রার রথ প্রবেশ করতেই দক্ষিণ দিনাজপুর জেলার প্রথমে কুশমন্ডি ব্লকের ফতেপুর এলাকায় একটি পথসভা করে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি নেতৃত্ব । এরপর পরিবর্তন যাত্রাটি দক্ষিণ দিনাজপুর জেলার কুশমন্ডি, হরিরামপুর, গঙ্গারামপুর ব্লক হয়ে কুমারগঞ্জের পৌছয়।

উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু বুনিয়াদপুর বাসস্ট্য়ান্ড এলাকায় পরিবর্তন যাত্রায় যোগ দিতে এসে জানান, গত ১১ ফেব্রুয়ারি ওই পরিবর্তন যাত্রার শুভ সূচনা করে। এই যাত্রার শুভ সূচনা করে অমিত শাহজি। রাস্তার দু ধারে প্রচুর হাজারে হাজারে মহিলারা সেই অশুভ শক্তিকে বিনাশ করবার জন্য শঙ্খ ,কাঁসা নিয়ে এই পরিবর্তন যাত্রা কে আশীর্বাদ করছে ।এবারের পশ্চিম বাংলায় সত্যি কারের পরিবর্তন হবে।

ABOUT THE AUTHOR

...view details