পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 25, 2019, 1:42 PM IST

ETV Bharat / state

তপনের চারটি গ্রামে জ্বরের প্রকোপ, বাড়ছে ডেঙ্গির আতঙ্ক

তপন ব্লকের সাকাইর, ভোগীনগর, কালীতলা ও শিবপুর গ্রামে প্রায় 40 জন জ্বরে আক্রান্ত । তাঁদের মধ্যে অনেকের তপন গ্রামীণ হাসপাতালে চিকিৎসা চলছে ৷ জ্বরের প্রকোপ বাড়ায় ডেঙ্গির আতঙ্ক ছড়িয়েছে এলাকায় ।

তপন

তপন, 25 সেপ্টেম্বর: পুজোর আগে জ্বরের প্রকোপ শুরু হয়েছে দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকের কয়েকটি গ্রামে । তপন ব্লকের সাকাইর, ভোগীনগর, কালীতলা ও শিবপুর গ্রামে প্রায় 40 জন জ্বরে আক্রান্ত । তাঁদের মধ্যে অনেকের তপন গ্রামীণ হাসপাতালে চিকিৎসা চলছে ৷ জ্বরের প্রকোপ বাড়ায় ডেঙ্গির আতঙ্ক ছড়িয়েছে এলাকায় । জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, বিষয়টিতে নজর রাখা হচ্ছে ।

কিছুদিন আগে তপন ব্লকের ভারিলা গ্রামে সুচিত্রা মহন্ত (45) নামে এক মহিলা মারা যান ৷ পরিবারের দাবি সুচিত্রার ডেঙ্গি হয়েছিল । ব্লকের দ্বীপখণ্ডা পঞ্চায়েতের সাকাইর, ভোগীনগর, কালিতলা ও শিবপুর গ্রামে 40 জন জ্বরে আক্রান্ত । তাঁদের মধ্যে প্রায় 15 জনের শরীরে না কি ডেঙ্গির জীবাণু পাওয়া গিয়েছে, এই দাবি আক্রান্তদের পরিবারের । আক্রান্তদের মধ্যে 10 জন তপন ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র ও বালুরঘাট জেলা হাসপাতালে ভরতি । সুমন বর্মণ (27) নামে এক যুবক মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন ।

স্থানীয় বাসিন্দা ননীগোপাল সরকার জানান, তাঁর পরিবারের চারজন জ্বরে আক্রান্ত হয়েছিল । তিনি নিজেও জ্বরে ভুগছেন । তাঁর দাবি, এলাকায় চারটি গ্রামের অনেকে ডেঙ্গিতে আক্রান্ত । কিন্তু স্বাস্থ্যকর্মীদের দেখা মেলেনি । জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে বলেন, " তপন ব্লকে জ্বরের প্রকোপ রয়েছে । ডেঙ্গি রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে ৷ "

ABOUT THE AUTHOR

...view details